Olympic 2021: গুগল ডুডলের “চ্যাম্পিয়ন আইল্যান্ড গেম” খেলতে পারবেন আপনিও, কিভাবে জানুন?

ক্রীড়া প্রতিযোগিতার জগতে পৃথিবীর সবচেয়ে বড় ক্রিয়া অনুষ্ঠান অলিম্পিক গেমস (Olympic games)। এই বহুপ্রতীক্ষিত টোকিও অলিম্পিক ২০২০ শুরু হয়ে গিয়েছে গত শুক্রবার থেকেই। মহামারীর কারণে বার বার পিছিয়ে গেলেও অবশেষে দেখা মিলেছে এই ক্রীড়া অনুষ্ঠানের। অলিম্পিক শুরু হওয়ার সাথে সাথেই সারা বিশ্বজুড়ে ছড়িয়ে পড়েছে অলিম্পিকের আবহ। শুধু অলিম্পিক প্রেমীদের মাঝেই নয় নেট দুনিয়াতেও প্রভাব বিস্তার করেছে এই ক্রিয়া অনুষ্ঠান।

বর্তমানে সবচেয়ে বড় টেক জায়ান্ট কোম্পানি গুগল অলিম্পিক উপলক্ষে একটি বিশেষ ডুডল গেম তৈরি করেছে। এই ডুডল গেম খেলা যাবে আপনার গুগোল ব্রাউজার থেকেই। গুগোল ব্রাউজার খোলা মাত্রই আপনার সামনে উঠে আসবে ডুডল চ্যাম্পিয়ন আইসল্যান্ড গেমস। যে গেমটি ফ্যান্টাসি দুনিয়ার role-playing গেম। যে সমস্ত খেলোয়াড় এই গেমটি খেলতে ইচ্ছুক তারা চার জনের একটি দল নিয়ে বিভিন্ন মিনিগেমসে অংশগ্রহণ করতে পারবেন।

আমরা গুগোল ব্রাউজারে মাঝে মধ্যে এরকম গেমস দেখে থাকি। যেমন ইন্টারনেট কানেকশন না থাকলে একটি ডাইনোসরের গেম আপনার সামনে চলে আসে, ঠিক তেমনি একটি গেম হল এটি। জাপানে অলিম্পিক খেলা শুরু হওয়ার পর থেকেই গুগল এই ডুডল নিয়ে এসেছে তাদের ব্রাউজারে। গুগলের নতুন এই ডুডল-এ ক্লিক করলেই খেলতে পারবেন এই গেমটি। কীবোর্ডের সাহায্যে দিক নির্ণয় করে নানা রকম চ্যালেঞ্জ ও একশন করে খেলতে হবে এই গেমটিকে। কোনরকম অ্যাপ ডাউনলোড ছাড়াই এই গেম খেলার সুযোগ পাবেন সকলেই।

আরো পড়ুন-ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া- এর নতুন ইভেন্ট ‘Get Ready To Jump’, জানুন বিশদে

চ্যাম্পিয়ন আইল্যান্ড গেম খেলবেন কিভাবে?

  • এই গেমটি খেলার জন্য প্রথমে আপনাকে গুগল হোম পেজে থাকা ডুডুলটির প্লে বোতামটিতে ক্লিক করতে হবে।
  • প্লে বাটনে ক্লিক করার পরেই আপনার সামনে চলে আসবে নিনজা ক্যাট লাকির এনিমেশন।
  • লাল, নীল, হলুদ, সবুজ এই চারটি রং পছন্দ করে আপনাকে নিজের টিম বেছে নিতে হবে।
  • নিজস্ব টিমে যোগদান করার পর বিভিন্ন চ্যালেঞ্জগুলোর মুখোমুখি হতে হবে এবং সেগুলি জিততে হবে। বিজয়ী লিস্ট লিডার বোর্ড-এ দেখানো হবে।
  • ডুডল চ্যাম্পিয়ন আইল্যান্ড গেমে থাকা মিনিগেমস এর সংখ্যা মোট সাতটি। যার মধ্যে রয়েছে রাগবি, দৌড়, টেবিল টেনিস, ক্লাইম্বিং, সাঁতার কাটা, স্কেট বোর্ড ইত্যাদি।

“Olympic 2021: গুগল ডুডলের “চ্যাম্পিয়ন আইল্যান্ড গেম” খেলতে পারবেন আপনিও, কিভাবে জানুন?”-এ 1-টি মন্তব্য

Leave a Reply