Redmi Note 12: ভারতের বাজারে লঞ্চ হলো রেডমির নতুন স্মার্টফোন, জেনে নিন দাম ও ফিচার্সগুলি

Redmi Note 12 Series: রেডমি নতুন বছরে নিয়ে এসেছে তাদের নতুন স্মার্টফোন রেডমি নোট ১২ প্রো (Redmi Note 12 Pro)। উন্নত মানের ক্যামেরা ও বিভিন্ন ফিচারস নিয়ে লঞ্চ হতে চলেছে এটি। জেনে নিন এই স্মার্টফোনের লঞ্চের ডেট এবং স্পেসিফিকেশন সম্পর্কে।

ভারতের অন্যতম স্মার্টফোন বিক্রেতা কোম্পানি রেডমি (redmi)। এই সংস্থা ভারতের বাজারে নিয়ে এসেছে তাদের নতুন স্মার্টফোন রেডমি নোট ১২ সিরিজ। গত ৫ই জানুয়ারি ভারতের বাজারে লঞ্চ করা হয়েছে এটি। কোম্পানি তরফ থেকে এই স্মার্টফোনের একটি টিজার প্রকাশ করা হয়েছে, টিজার অনুযায়ী এই স্মার্টফোনে থাকছে ৫০ মেগাপিক্সেলের SONY IMX766 সেন্সর সহ রেয়ার ক্যামেরা, এছাড়াও রয়েছে আরও দুর্দান্ত সব স্পেসিফিকেশন্স।

রেডমি নোট টুয়েলভ সিরিজের মোট তিনটি ফোন বাজারে লঞ্চ করা হয়েছে যার মধ্যে রয়েছে রেডমি নোট ১২, রেডমি নোট ১২ প্রো এবং রেডমি নোট ১২ প্রো প্লাস

Redmi Note 12 Pro 5G; সম্ভাব্য ফিচার ও স্পেসিফিকেশন:


রেডমি নোট টুয়েলভ প্রো ফাইভ-জি (Redmi Note 12 Pro 5G) স্মার্টফোনটি ইতিমধ্যে লঞ্চ করা হয়েছে চীনের বাজারে, সেখান থেকে পাওয়া তথ্য অনুযায়ী এই স্মার্ট ফোনে থাকছে ৬ জিবি RAM ও ১২৮ জিবি স্টোরেজ, যার দাম চীনের বাজারে ১৬৯৯ চাইনিজ ইউয়ান, যা ভারতীয় মূল্যে প্রায় ২০ হাজার টাকার কাছাকাছি। এখান থেকে অনেকে অনুমান করছেন এই স্মার্টফোনটির দাম ভারতে কুড়ি হাজার টাকার কম বা আশেপাশে রাখা হবে। স্মার্টফোনে রং-এর ভেরিয়েন্ট রাখা হয়েছে তিনটি, একটি শিমার গ্রিন, অন্যটি টাইম ব্লু এবং তৃতীয়টি মিডনাইট ব্ল্যাক।

রেডমি-এর তরফ থেকে লঞ্চ করা নতুন এই স্মার্টফোনটির টিজার অনুযায়ী তারা দাবি করছেন এই স্মার্টফোনে থাকবে ৫০ মেগাপিক্সেলের রেয়ার ক্যামেরা, যে ক্যামেরায় সেন্সর হিসেবে ব্যবহার করা হয়েছে সনি আইএমএক্স৭৬৬। এছাড়াও ক্যামেরায় থাকছে অপটিক্যাল ইমেজ স্টাবিলাইজেশন (OIS) সাপোর্ট, ফ্রন্ট ক্যামেরার জন্য দেয়া হয়েছে পাঞ্চ হোল কাট আউট যা থাকবে উপরের দিকে। এছাড়াও এই স্মার্টফোনের স্ক্রিন হতে চলেছে ৬.৬৭ ইঞ্চির অ্যামোলের ডিসপ্লে যার রেজুলেশন হবে ফুল এইচডি প্লাস ১২০Hz রিফ্রেশ রেটের সাথে।

আরো পড়ুন -Poco: ভারতের লঞ্চ হচ্ছে poco-এর নয়া স্মার্টফোন Poco C50

রেডমি এর নতুন স্মার্টফোন রেডমি নোট টুয়েলভ সিরিজ এ থাকছে ডলবি ভিশন এবং HDR10 সাপোর্ট। ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৫০০০mAh ব্যাটারি, Android 12 এর MIUI13 অপারেটিং সিস্টেম এবং প্রসেসার হিসেবে দেয়া হয়েছে Media Tek Dimensity 1080 প্রসেসর। গান শোনার জন্য থাকবে ৩.৫ এমএম জ্যাক, USB-C পোর্ট চার্জিং এর জন্য এবং টাচ সেম্পেলিং দেয়া হয়েছে ২৪০Hz পর্যন্ত।

“Redmi Note 12: ভারতের বাজারে লঞ্চ হলো রেডমির নতুন স্মার্টফোন, জেনে নিন দাম ও ফিচার্সগুলি”-এ 2-টি মন্তব্য

Leave a Reply