‘ভেঙে পড়বে জসপ্রিত বুমরা’- একপ্রকার ভবিষ্যৎবাণী করলেন শোয়েব আক্তার

Ind Vs Eng Test Series 2021: ৪ আগস্ট থেকে শুরু হতে চলেছে ইংল্যান্ড বনাম ভারত ৫ ম্যাচের টেস্ট সিরিজ। এই লম্বা সিরিজে ভারতের প্রত্যেকটি বোলার কে পরিবর্তন করে ব্যবহার করতে হবে। এই বিষয়ে Sports Tak কে দেওয়া একটি সাক্ষাৎকারে শোয়েব আক্তার জসপ্রিত বুমরা কে ভারত কিভাবে ব্যবহার করতে পারে সেই বিষয়ে নিজের মতামত জানিয়েছেন।

Sports Tak কে শোয়েব আখতার বলেছেন, “তার বোলিং সম্মুখ অ্যাকশন ভিত্তিক। এই অ্যাকশনে খেলোয়াড়রা তাদের পিঠ এবং কাঁধের গতি দিয়ে বল করে। আমরা side-on বোলিং করতাম এবং যা ক্ষতিকারক ছিল। সম্মুখ অ্যাকশনে কোনও ক্ষতিপূরণ নেই এবং সেই অ্যাকশন এর সাথে, যখন পিছনে চোট লাগবে, আপনি যতই চেষ্টা করুন না কেন, আপনি এড়াতে পারবেন না।”

অর্থাৎ বুমরার অ্যাকশন নিয়ে শোয়েব আক্তার চিন্তা ব্যক্ত করেছেন। তার মতে বুমরা যে অ্যাকশনে বল করে এর ফলে বুমরার পেছনে চোটের সম্ভাবনা প্রবল। শোয়েব আক্তার এর মতে জসপ্রিত বুমরা কে এখন থেকে নিজের উপর কাজের চাপ কমাতে হবে। ইংল্যান্ড সিরিজের মতো লম্বা টেস্ট সিরিজে বুমরাকে বিশ্রাম দেওয়ার পরামর্শ দিয়েছেন তিনি। বুমরা যদি ভারতের হয় প্রতিটি ম্যাচ খেলে তবে ভবিষ্যতে তিনি চোটে জর্জরিত হতে পারেন।

আরো পড়ুন- আইপিএল ২০২১ পরিবর্তিত নতুন সময়সূচী/তারিখ/দিন প্রকাশিত হল

ইয়ান বিশপ ও শেন বন্ড এর উদাহরণ দিয়ে শোয়েব আক্তার আরো বলেছেন, “আমি ইয়ান বিশপের পিছনে চোট, শেন বন্ডের পিছনে চোট দেখেছি এবং উভয়েরই সামনের অ্যাকশন রয়েছে। বুমরাহকে এখন এইভাবে চিন্তা করা দরকার, ‘একটি ম্যাচ খেলার পর, রেস্ট নিতে হবে এবং পুনর্বাসনে যেতে হবে’। তাকে নিজেকে পরিচালনা করতে হবে। আপনি যদি প্রতি ম্যাচ তাকে খেলান তবে এক বছরে তিনি পুরোপুরি ভেঙে পড়বেন। পাঁচটির মধ্যে তিনটি ম্যাচ খেলুন এবং তাকে বাইরে নিয়ে যান। তিনি চিরকাল স্থায়ী ভাবে খেলতে চাইলে বুমরাহকে এই একটি জিনিস গুলি পরিচালনা করতে হবে।”

প্রসঙ্গত ইংল্যান্ডে মোট ৫ টি টেস্ট ম্যাচ হবে যেখানে বুমরাকে ৩ টি ম্যাচ খেলার পরামর্শ দিয়েছেন শোয়েব আক্তার। যদিও ইংল্যান্ডে যথেষ্ট বড় টিম পাঠিয়েছে বিসিসিআই। বুমরা ছাড়াও ভারতীয় দলে মোহাম্মদ সামি, ইশান্ত শর্মা, উমেশ যাদব, প্রসিদ্ধ কৃষ্ণ, শার্দুল ঠাকুরের মতো ক্রিকেটাররা রয়েছে। ফলে ভারতীয় দল চাইলে বুমরা সহ বিভিন্ন সিনিয়র খেলোয়াড় কে বিশ্রাম দিতে পারবে।

“‘ভেঙে পড়বে জসপ্রিত বুমরা’- একপ্রকার ভবিষ্যৎবাণী করলেন শোয়েব আক্তার”-এ 1-টি মন্তব্য

Leave a Reply