জিটিএ এর মত আরো কিছু ওপেন ওয়ার্ল্ড গেম যেগুলো আপনি আপনার এন্ড্রয়েড মোবাইলে খেলতে পারবেন

গেম খেলতে সকলে ভালোবাসেন। বিরক্তিকর সময় কাটানোর জন্য আউটডোর গেমস বা ইনডোর গেমস; দুটি উপযুক্ত। তবে যুগ পাল্টেছে, অতীতের তুলনায় এই সময়ে অনেকেই ইনডোর গেমস বিশেষ করে মোবাইল ও পিসি তে গেম খেলতে বেশি পছন্দ করেন। এমনই একটি পিসি গেম যা বেশ কয়েক বছর ধরে জনপ্রিয়তার শিখরে রয়েছে। যে গেমটি হলো রকস্টার গেমের জিটিএ ফ্রাঞ্চাইজি। রকস্টার গেমিং কম্পানি দ্বারা নির্মিত এই সিরিজটি ভিডিও গেমের জনপ্রিয়তাকে বাড়িয়ে দিয়েছে বহুগুণে।

জিটিএ গেম এর সম্পূর্ণ সিরিজটি একটি ওপেন ওয়ার্ল্ড গেম (উন্মুক্ত বিশ্বের খেলা)। অর্থাৎ এই গেম গুলিতে একটি সম্পূর্ণ আলাদা ভার্চুয়াল (vartual) পৃথিবী থাকে। যেখানে খেলোয়াড় কে একটি চরিত্র কে নিয়ে খেলতে হয় এবং চরিত্রটির আসল পৃথিবীর মতোই সেই গেমের তৈরি পৃথিবীতে জীবন যাপন করে। খেলোয়াড় কে দেয়া হয় কিছু মিশন যেগুলি সেই চরিত্র দ্বারা সম্পূর্ণ করার মাধ্যমেই খেলাটি অগ্রসর হতে থাকে। এই ধরনের উন্মুক্ত বিশ্বের খেলা গুলির মধ্যে জিটিএ এছাড়াও আরো অনেক জনপ্রিয় গেম রয়েছে যেমন- মাইনক্রাফট, ফলআউট, রেড ডেড রেডেম্পশন, দ্যা ফেন্টম, মেড ম্যাক্স, রেজ, এসিসিয়ান ক্রিড ব্রাদারহুড ইত্যাদি। ওপেন ওয়ার্ল্ড গেম গুলির মধ্যে সর্বপ্রথম যে গেমটি ছিল সেটি হলো জেট রকেট। যেটি ১৯৭০ সালের আগস্ট মাসে সাগা দ্বারা প্রকাশ পায়।

জিটিএ একটি কম্পিউটারে বা পিসি তে খেলার গেম যে কারণে এটি মোবাইলে খেলাটা সম্ভব নয়। তবে জিটিএর মতোই এমন কিছু অ্যানড্রয়েড গেমস প্লে-স্টোরে উপলব্ধ যেগুলি সহজেই আপনার মোবাইলে ডাউনলোড করে অনায়াসেই জিটিএ এর মত সমানুভূতি উপলব্ধ করতে পারবেন। এমনই অনুরূপ পাঁচটি সেরা ওপেন ওয়ার্ল্ড এন্ড্রয়েড গেমস এর তালিকা নিচে দেওয়া হল।

গ্র্যান্ড মিয়ামি ভাইস টাউন ক্রাইম সিমুলেটর ২০২০ (grand Miami vice town crime simulator 2020) –

এই গেমটি প্রধান ও মূল লক্ষ্য হলো নিজের আধিপত্য বিস্তার। খেলোয়াড় কে অন্য সমস্ত গুন্ডাদের উপরে নিজের আধিপত্য প্রতিষ্ঠা করে পুরো শহর কে শাসন করতে হবে। পার করতে হবে একের পর এক মিশন এবং এভাবে এগোবে গেমের মধ্যে প্রতিষ্ঠিত হওয়ার প্রক্রিয়া। গ্র্যান্ড মিয়ামি ভাইস টাউন ক্রাইম সিমুলেটর আপনাকে মিয়ামি শহরকে ঘুরে দেখার অনুভুতি প্রদান করবে।

মিয়ামি শহর ঘুরে দেখার সাথে সাথে আপনি এই শহরের রাস্তাতেই বিভিন্ন দামি স্পোর্টস গাড়ি চালাতে পারবেন। ঘুরে বেড়াতে পারবেন শহরের চারপাস ঠিক যেমনটা জিটিএ ভাইস সিটি (grand-theft-auto-vice-city) তে করা সম্ভব। শহরে ঘুরে বেড়ানো, গুন্ডাদের মধ্যে আধিপত্য স্থাপন করা ছাড়াও থাকবে উত্তেজনায় ভরপুর অনেকগুলি মিশন। যে মিশন গুলি সম্পূর্ণ করে খেলায় এগিয়ে যেতে ও খেলাটি সম্পূর্ণ সমাপ্ত করতে সাহায্য করবে।

আরো পড়ুন- ২০২১ সালে আসন্ন কয়েকটি আকর্ষনীয় ভিডিও গেম। কয়েকটি আকর্ষনীয় অ্যান্ড্রয়েড ভিডিও গেম

গ্র্যান্ড মিয়ামি ক্রাইম ৫ (V): রিয়াল গ্যাংস্টার (grand miyami crime V real gangster) –

এই এন্ড্রয়েড গেম টি মিয়ামি ও স্যান আন্দ্রেস এর উপরে তৈরি। যে কারণে গেমটি খেললে আপনি একসাথে জিটিএ ভাইস সিটি (gta-vice-city) এবং জিটিএ স্যান আন্দ্রেস (gta-sun-andres-) দুটোরই অনুভূতি উপলব্ধ করতে পারবেন। গুগল প্লে স্টোরে এই গেমটি ৪.৪ রেটিং প্রাপ্ত। এই গেমটিও আধিপত্য স্থাপন এর উপর ভিত্তি করে নির্মিত। গেমে থাকা বিভিন্ন মিশন, যেগুলো সম্পূর্ণ করতে এক আলাদা উত্তেজনা সৃষ্টি করবে। তার সাথে থাকবে হেলিকপ্টার ও নানা ধরনের যানবাহন যেগুলি চড়ে ঘুরে ঘুরে মূল মিশন শেষ করতে পারবেন এবং মিশন শেষে আপনি গেমের উন্মুক্ত পৃথিবীতেই ঘুরে দেখে এক অসাধারণ অনুভূতি উপলব্ধি করতে পারবেন।

গাংস্টার ভেগাস: ওয়াল্ড অফ ক্রাইম (Gangstar Vegas: world of crime) –

প্লে স্টোরে ৪.৩ তারা রেটিংসহ গেমটি এন্ড্রয়েড মোবাইলে খেলার এক উত্তেজনাময় অনুভূতি দেবে। গেমটি প্লে স্টোরে ডাউনলোড এর সংখ্যা 50 মিলিয়ন। গ্যাংস্টার ভেগাস: ওয়াল্ড অফ ক্রাইম গেমটিতে রয়েছে ৮০ টিরও বেশি অ্যাকশনে ভরপুর মিশন যেগুলো সম্পূর্ণ করতে আপনি একটি বারের জন্য বিরক্ত হবেন না। গেমটিতে থাকা আগ্নেয়াস্ত্র পরিপূর্ণ ট্যাংক, অসাধারণ আধুনিক গাড়ি গুলি আপনাকে জিটিএ ভাইস সিটির (gta-vice-city) স্মরণ করিয়ে দেবে।

আরো পড়ুন- ভারতের শীর্ষ ১০টি সিওসি(coc) গেমিং চ্যানেল ২০২১

মিয়ামি ক্রাইম সিমুলেটর (Miami crime simulator) –

এই গেমটির পোস্টার থেকে শুরু করে সমস্ত কিছুতেই জিটিএ ভাইস সিটি গেমটির ক্লোন অর্থাৎ নকল। গেমটিতে বিভিন্ন মিশন সম্পূর্ণ করে এগিয়ে যেতে হয়। মিশন গুলি সম্পূর্ণ করার জন্য দেওয়া হয় বিভিন্ন অস্ত্র ও যানবাহন যেগুলোর সাহায্যে আপনি মিশন সম্পূর্ণ করার সাথে সাথে শহরটিকেও ঘুরে দেখতে পারবেন। প্রতিটা মিশন সম্পূর্ণ করার সাথে সাথে আপনি পাবেন অনেকগুলি কয়েন। যেগুলি আপনি সফলভাবে মিশনগুলো সম্পূর্ণ করতে পারলে তবেই পাবেন। এই কয়েনগুলি আপনাকে সাহায্য করবে গেমে আগে অগ্রসর হওয়ার। দিকে প্লে স্টোরে গেমটি ৪ টি তারার রেটিং প্রাপ্ত; এবং আরো ভালো ব্যাপার হল এটি আপনি অফলাইনে খেলতে পারবেন।

ভেগাস ক্রাইম সিমুলেটর (Vegas crime simulator) –

একশন-এডভেঞ্চার গেম গুলি খেলতে খেলতে যদি আপনি বিরক্ত হয়ে পড়েন তবে আপনার বিরক্ত দূর করতে ভেগাস ক্রাইম সিমুলেটর একেবারে উপযুক্ত। এই গেমটিতে আপনি অসাধারণ শক্তিসম্পন্ন চরিত্রগুলি নিয়ে খেলতে পারবেন। যেগুলির সাহায্যে অনায়াসে আপনি আকাশে উড়তে এবং দ্রুত আপনার শত্রুদের মারতে পারবেন। ওপেন ওয়ার্ল্ড গেম গুলির মতোই এই গেমের গাড়ি গুলি আপনাকে ভাইস সিটি খেলার মতই আনন্দ দেবে।

Leave a Reply