কাশ্মীর ক্রিকেট লিগে খেললে নিষিদ্ধ করবে বিসিসিআই। হুঁশিয়ারি দিল বোর্ড

সম্প্রতি পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফ থেকে ঘোষণা করা হয়েছে যে কাশ্মীরে (Pak Occupied Kashmir) (POK) একটি ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন করা হবে। যা এই মাসের ৬ আগস্ট থেকে ১৬ আগস্ট পর্যন্ত সম্পন্ন হবে। যেহেতু POK ভারত এবং পাকিস্তানের একটি আন্তর্জাতিক দ্বিপাক্ষিক রাজনৈতিক বিষয়। সেই কারণে বিসিসিআই কোনমতেই POK-তে আয়োজিত পাকিস্তানের এই টুর্নামেন্ট কে মোটেই ভালো চোখে দেখছে না।

সংবাদমাধ্যম অনুসারে পাকিস্তান আয়োজিত কাশ্মীর প্রিমিয়ার লিগে মোট ৬ টি ফ্র্যাঞ্চাইজি অংশগ্রহণ করবে। যার মধ্যে মোট ৫ টি দল রয়েছে কাশ্মীরের এবং একটি দল গঠন করা হবে বিদেশে থাকা কাশ্মীরিদের জন্য। এই টুর্নামেন্টের সহ সভাপতি করা হয়েছে ওয়াশিম আকরামকে, ব্র্যান্ড অ্যাম্বাসেডর করা হয়েছে শাহিদ আফ্রিদিকে।

হুঁশিয়ারি দিল বিসিসিআই:-

এই টুর্নামেন্টের খবর প্রকাশে আসতেই বিসিসিআই মৌখিকভাবে বিশ্বের সমস্ত ক্রিকেট বোর্ডকে পরিষ্কার জানিয়ে দিয়েছে যে, কাশ্মীর প্রিমিয়ার লিগে ক্রিকেটার রূপে বা বাণিজ্যিকভাবে অংশগ্রহণকারী সমস্ত ক্রিকেটারকে ভবিষ্যতের বিসিসিআই নিষিদ্ধ করবে। বিসিসিআই আয়োজিত যে কোন টুর্নামেন্ট বা বাণিজ্যিক ক্ষেত্রে তারা অংশগ্রহণ করতে পারবে না।

বিসিসিআইয়ের তরফ থেকে এই বার্তা সামনে আসতেই চরম উত্তপ্ত হয় পরিস্থিতি। কাশ্মীর লীগে ইংল্যান্ডের প্রাক্তন স্পিনার মন্টি পানেসার ও দক্ষিণ আফ্রিকার হার্সেল গিবসের যোগদানের কথা ছিল। কিন্তু বিসিসিআই সতর্ক করার পর মন্টি পানেসার জানিয়ে দিয়েছেন তিনি এই লিগে থাকছেন না। কিন্তু টুইটারে এই নিয়ে বিতর্কিত মন্তব্য করেন হার্সেল গিবস।

আরো পড়ুন- মারকাটারি হেয়ার কাট মহেন্দ্র সিং ধোনির, দেখুন ছবিগুলি

হার্সেল গিবস টুইটারে লিখেছেন, “পাকিস্তানের সাথে ভারতের রাজনৈতিক কর্মসূচিকে বিসিসিআই খেলার সমীকরণে নিয়ে এসেছে, যা সম্পূর্ণ অপ্রয়োজনীয় এবং আমাকে KPL খেলতে বাধা দেওয়ার চেষ্টা করছে। এছাড়াও আমাকে হুমকি দিয়ে বলছে যে তারা আমাকে ক্রিকেট সংক্রান্ত কোনো কাজে ভারতে প্রবেশ করতে দেবে না। এটা হাস্যকর।”

হার্সেল গিবসের টুইট

Twitter source- Herschelle Gibbs

হার্সেল গিবস এর মন্তব্য কে ঢাল করে পাকিস্তান ক্রিকেট বোর্ড সহ পাকিস্তান সরকারের মন্ত্রী মন্ডলের সদস্যরা বিসিসিআইকে বিভিন্ন মন্তব্যের মাধ্যমে আক্রমণ করেছে। তবে এই বিষয়ে বিসিসিআইয়ের তরফ থেকে স্পষ্টতই জানিয়ে দেওয়া হয়েছে PCB কি বলছে তার নিয়ে আমাদের বিন্দুমাত্র চিন্তা নেই। ভারত ও ভারতীয় ক্রিকেটের জন্য বিসিসিআই সর্বদা লড়বে। এখন দেখার বিষয় PCB কজন আন্তর্জাতিক ক্রিকেটার কে এই টুর্ণামেন্টে অংশগ্রহণ করতে সক্ষম হন।

“কাশ্মীর ক্রিকেট লিগে খেললে নিষিদ্ধ করবে বিসিসিআই। হুঁশিয়ারি দিল বোর্ড”-এ 1-টি মন্তব্য

Leave a Reply