আইপিএলের পরবর্তী অংশ ভারতে আর হবে না। কোথায় হবে জেনে নিন

আইপিএল 2021 খবর: এবারের আইপিএলে বেশকিছু দলে করোনা সংক্রমণ হওয়ায় আইপিএল স্থগিত করে দেয় বিসিসিআই। এরপর ভারতীয় সংবাদমাধ্যম অনুসারে খবর আসছে যে আইপিএলের বাকি অংশ ভারতে অনুষ্ঠিত হবে না। ভারতীয় ক্রিকেট বোর্ডে এ বিষয়ে আলোচনা হয়েছে বলে জানা গিয়েছে।

আইপিএলের পরবর্তী অংশ কোথায় হবে

বিসিসিআইয়ের কাছে প্রথম পছন্দের স্থান হল UAE, কারণ এখানেই 2020 সালের আইপিএল সুষ্ঠভাবে সম্পন্ন করা গিয়েছে। বিদেশি খেলোয়াড়দের এই দেশে খেলতে কোন রকম অসুবিধা হবে না বলে জানিয়েছে তারা। এ বছরের শেষের দিকে টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপের পূর্বে আইপিএলের দ্বিতীয় পর্ব আয়োজন করা হতে পারে। 2021 সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ ভারতে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও বর্তমানে তার সম্ভাবনা খুবই কম। অক্টোবর মাসে UAE তে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের সম্ভাবনা রয়েছে। কিন্তু আবহাওয়ার কারণে অক্টোবর মাসের পূর্বে UAE-তে আইপিএল আয়োজন করা কিছুটা সমস্যার। কারণ এই সময়ে সেখানকার তাপমাত্রা অত্যাধিক বেশি থাকে।

আরো পড়ুন- সুরেশ রায়নার পরিবারকে সাহায্য করলো সোনু সুদ। দেখুন বিস্তারিত

UAE-তে যদি আইপিএল আয়োজন সম্ভব না হয় তাহলে বোর্ড ইংল্যান্ডকে দ্বিতীয় ভেন্যু হিসেবে রাখছে। এছাড়া তৃতীয় ভেন্যু হিসেবে অস্ট্রেলিয়াকে নির্বাচন করা হয়েছে, কিন্তু অস্ট্রেলিয়ায় আইপিএল তখনই সম্ভব যখন অস্ট্রেলিয়ার সরকার তার অনুমতি দেবে।

জুন মাসে ভারতীয় দল ইংল্যান্ডে যাবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে অংশগ্রহণ করতে। তারপর ক্রিকেটাররা ইংল্যান্ডেই থাকবে ভারত ইংল্যান্ড 5 টেস্ট ম্যাচের সিরিজের জন্য। আইপিএল স্থগিত করে দেওয়ার পর বিদেশি ক্রিকেটারদের মুখে বলতে শোনা যায় যে 2020 সালের আইপিএলে UAE তে বায়ো-বাবল প্রক্রিয়া যথেষ্ট কঠোর ছিল। যা এবছরের আইপিএলে তারা দেখতে পায়নি।

“আইপিএলের পরবর্তী অংশ ভারতে আর হবে না। কোথায় হবে জেনে নিন”-এ 2-টি মন্তব্য

Leave a Reply