নেটে ধোনিকে সমস্যায় ফেলতে এই স্পিনার, টি-টোয়েন্টি বিশ্বকাপে একেই দরকার- হরভজন সিং

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১: অক্টোবর মাস থেকে শুরু হতে চলা আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১, ভারতের এই প্রতিভাবান স্পিনারকে অবশ্যই দরকার বললেন হরভজন সিং। ভারতকে যদি টি-টোয়েন্টি বিশ্বকাপে ভালো প্রদর্শন করতে হয় তবে স্পিন বিভাগ কে ভালো পারফর্মেন্স করতে হবে।

Sports Tak এর একটি অনুষ্ঠানের হরভজন সিং বলেন যে, “আমি মনে করি এই বোলার টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য তৈরি, কারণ তার মধ্যে সব ধরণের গুণ রয়েছে। তিনি উইকেট নিতে পারেন, রান থামাতে পারেন, পাওয়ারপ্লেতে বোলিং করতে পারেন এবং ডেথ ওভারেও বোলিং করতে পারেন। তার একমাত্র ঘাটতি হ’ল তিনি খুব বেশি নার্ভাস রয়ে গেছেন। আমি তার সাথে কিছুটা সময় কেকেআরে কাটিয়েছি। তিনি নিজেও জানেন না তিনি কী করতে সক্ষম।”

প্রসঙ্গত হরভজন সিং কলকাতা নাইট রাইডার্স এর স্পিন বলার বরুন চক্রবর্তীর কথা বলেছেন। কুলদীপ, চাহালের সঙ্গে টি-টোয়েন্টি বিশ্বকাপে বরুণ চক্রবর্তী কে দলে নেওয়ার পরামর্শ দিয়েছেন তিনি। এছাড়া হরভজন আরও বলেন যে, CSK তে থাকাকালীনই তিনি বুঝেছিলেন বরুণ চক্রবর্তী একদিন ভারতের হয়ে খেলবে।

আরো পড়ুন- কোহলি, রোহিতের পর এই ব্যাটসম্যান কে ৩ টি ফরম্যাটে নেওয়া উচিত- হরভজন সিং, কার কথা বললেন?

“তাঁকে প্রথমবার দেখেছিলাম চেন্নাই সুপার কিংসের সাথে নেট অনুশীলন চলাকালীন। MS ধোনি বাকি ফাস্ট বোলার এবং স্পিনারদের ছক্কা মারছিলেন কিন্তু যখন চক্রবর্তী বোলিং করতে আসলেন, তখন তিনি ধোনিকে সব ধরনের সমস্যায় ফেলেছিলেন এবং বেশ কয়েকবার তাকে আউট করেছিলেন। আর কেউই তাকে নেট অনুশীলনে আঘাত করতে সক্ষম হয়নি। আমি তখন ভবিষ্যদ্বাণী করেছিলাম যে এই ছেলেটি ভবিষ্যতে ভারতের হয়ে খেলতে চলেছে। তিনি কিছুটা নার্ভাস থাকেন, তবে তিনি যত বেশি খেলবেন, ততই তিনি ভাল প্রদর্শন করবেন।” –হরভজন সিং

বরুণ চক্রবর্তী প্রথমবার ভারতীয় দলে সুযোগ পায় অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি সিরিজে। কিন্তু সেই সময় চোটের কারণে তাকে বাদ যেতে হয়। পরবর্তীকালে ভারতের মাটিতে ইংল্যান্ড টি-টোয়েন্টি সিরিজেও ফিটনেস সমস্যার কারণে তিনি দলে সুযোগ পাননি। চলতি শ্রীলঙ্কা সফরে তিনি ভারতীয় দলের সঙ্গে রয়েছেন এবং টি-টোয়েন্টি ম্যাচ গুলোতে তাকে সুযোগ দেওয়া হয়েছে। এখন দেখার বিষয় এটাই নির্বাচকরা তাকে UAE-তে শুরু হতে চলা ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে সুযোগ দেন কিনা।

“নেটে ধোনিকে সমস্যায় ফেলতে এই স্পিনার, টি-টোয়েন্টি বিশ্বকাপে একেই দরকার- হরভজন সিং”-এ 2-টি মন্তব্য

Leave a Reply