ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া গেমের ‘লাইট ভার্সন’ জালিয়াতি, সতর্ক না হলেই বিপদ!

বর্তমানে ভারতে সবচেয়ে জনপ্রিয় গেম ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া লঞ্চ হয়েছে মাত্র কয়েকদিন আগেই। আর এরই মধ্যে অনলাইনে ছড়িয়ে পড়েছে এই গেমের লাইট ভার্সন। ভারতীয় গেমারদের কাছে গেমটি বর্তমানে বেশ জনপ্রিয়। গত ২ জুলাই ভারতে লঞ্চ হয়েছিল ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া। তবে গেমটি খেলার জন্য চাই একটু ভালো মানের ডিভাইস। তুলনামূলক লো ডিভাইসে গেমটি খেলা একটু অসুবিধাজনক। কারণ গেমটির আকার সাধারণ গেম গুলির তুলনায় অনেকটাই বেশি। যে কারণে অনেকেই ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়ার লাইট ভার্শন লঞ্চের অপেক্ষায় রয়েছেন।

এই গেম-এর আগের ভার্সনটির লাইট ভার্সন বাজারে এসেছিল। যে গেমটি অনেকটাই জনপ্রিয় হয়েছিল গেমারদের মাঝে। যে কারণে ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া গেমের লাইট ভার্সন লঞ্চ নিয়ে অনেকেই বিশেষ আগ্রহ দেখাচ্ছেন। আর গেমারদের এই আগ্রহ কে নিয়েই শুরু হয়েছে অনলাইন জালিয়াতি। বেশকিছু সংস্থা ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়ার এপিকে ফাইল তৈরি করেছে, যে ফাইলগুলো ভুলবশত যদি আপনি ডাউনলোড করে ফেলেন তবে সমস্যায় পড়তে হতে পারে আপনাকে।

BGMI Lite APK ফাইলের ভার্শন ইতিমধ্যেই ছড়িয়ে পড়েছে বিভিন্ন অনলাইন মাধ্যমগুলোতে। বিশেষজ্ঞরা জানাচ্ছেন এই ফাইল যদি আপনি ভুলবশত আপনার ডিভাইসে ডাউনলোড করে ফেলেন তবে সমস্যায় পড়তে হতে পারে আপনাকে। যে কারণে অবিলম্বে সতর্ক হওয়া প্রয়োজন সকলকেই। Krafton কর্তৃপক্ষের তরফ থেকে ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া গেমের লাইট ভার্সন রিলিজ নিয়ে কোনো তথ্য প্রকাশ করা হয়নি। অন্যদিকে BGR India এর রিপোর্ট থেকে জানা গিয়েছে ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া যে সমস্ত ফাইলগুলি অনলাইন মাধ্যমগুলোতে ছড়িয়ে রয়েছে সেগুলি আদতে ভুয়ো। শুধু তাই নয়, বেশ কিছু ইউটিউব ভিডিওতে এই ভুয়ো ফাইল গুলি ডাউনলোডের করার জন্য প্রলোভন দেখানো হচ্ছে।

আরো পড়ুন-ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া নতুন আপডেট

গেমারদের এই এপ্লিকেশন ইন্সটল করার ক্ষেত্রে সতর্ক করছেন বিশেষজ্ঞরা। তাদের কথায় এই দরনের ফাইল ডাউনলোডের ফলে আপনার সাথে হতে পারে জালিয়াতি এবং যে কোন বড় বিপদের সম্মুখীন হতে পারেন আপনি। এমনকি আপনার আর্থিক ক্ষতি হওয়ার সম্ভাবনা রয়েছে। ভুয়ো অ্যাপ্লিকেশনগুলি ডাউনলোডের পর ইউজারদের ব্যক্তিগত তথ্য এবং বিভিন্ন লগইন ক্রেডেনশিয়াল ছড়িয়ে পড়তে পারে অনলাইন মাধ্যমগুলোতে। যে কারণে বিশেষজ্ঞরা জানিয়েছেন ক্রাফটনের তরফ থেকে যতদিন পর্যন্ত আনুষ্ঠানিকভাবে ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়ার লাইট ভার্সন এপিকে ফাইল লঞ্চ না করা হচ্ছে ততদিন সতর্ক থাকা প্রয়োজন এবং অবশ্যই এই ধরনের ফাইল ডাউনলোড এড়িয়ে চলা উচিত।

“ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া গেমের ‘লাইট ভার্সন’ জালিয়াতি, সতর্ক না হলেই বিপদ!”-এ 1-টি মন্তব্য

Leave a Reply