হেলমেটে জাতীয় পতাকার ছবি কেন লাগিয়ে রাখতেন আজ বললেন শচীন

যারা যারা শচীন টেন্ডুলকারের ভক্ত তারা অবশ্যই লক্ষ্য করবেন শচীন টেন্ডুলকার যখন ভারতের হয়ে ক্রিকেট ম্যাচ খেলতেন সেই সময় তার হেলমেটে বিসিসিআইয়ের লোগোর উপরে ভারতের জাতীয় পতাকার একটি স্টিকার লাগানো আছে। কিন্তু এইরকম লোগো আপনি ভারতের আর কোন খেলোয়াড়ের হেলমেটে দেখতে পাবেন না। কিন্তু কেন শচীন টেন্ডুলকার ভারতের জাতীয় পতাকার লোগো ব্যবহার করতেন।

ভারতের ৭৫ তম স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানাতে গিয়ে সোশ্যাল মিডিয়ায় নিজেই সেই রহস্য ফাঁস করলেন। তবে শচীন ব্যাটের গ্রিপে, হ্যান্ড গ্লাভসে জাতীয় পতাকার তিনটি রং গেরুয়া, সাদা সবুজ সমন্বয় বহুবার ব্যবহার করেছেন কিন্তু সেগুলি তিনি বেশিদিন স্থায়ী করেননি। কিন্তু হেলমেটের উপর জাতীয় পতাকার স্টিকারটি তিনি সারাজীবন ব্যবহার করেছেন।

টুইটারে শচীন টেন্ডুলকার সমগ্র দেশবাসী কে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানিয়ে লিখেছেন যে, “আমি সবসময় আমার হেলমেটে জাতীয় পতাকা গর্বের সাথে রাখতাম এবং এটা সবসময় আমাকে মনে করিয়ে দিত কেন আমি মাঠে খেলতে যেতাম।”
“সারা বিশ্বের সকল ভারতীয়দের ৭৫ তম স্বাধীনতা দিবসের অনেক অনেক শুভেচ্ছা। জয় হিন্দ।”

আরো পড়ুন- অবসর নিলেন ভারতের বিশ্বকাপ জয়ী অধিনায়ক

শচীন টেন্ডুলকারের টুইট

অর্থাৎ বুঝতেই পারছেন, শচীন টেন্ডুলকার যতবার ভারতের হয়ে মাঠে ক্রিকেট খেলতে নেমেছেন ততবার হেলমেটে জাতীয় পতাকা শচীন টেন্ডুলকারকে মনে করিয়ে দিত কেন তিনি খেলতে যাচ্ছেন। দেশের হয়ে খেলতে নামার যে দায়বদ্ধতা তার অনুপ্রেরণা পাওয়ার জন্য তিনি জাতীয় পতাকার স্টিকার ব্যবহার করতেন।

“হেলমেটে জাতীয় পতাকার ছবি কেন লাগিয়ে রাখতেন আজ বললেন শচীন”-এ 1-টি মন্তব্য

Leave a Reply