“রাইডুর সঙ্গে এর করেছে বিরাট কোহলি”- সঞ্জয় মাঞ্জরেকর ঈশান কিষান প্রসঙ্গে

বুধবার থেকে হায়দ্রাবাদে শুরু হতে চলেছে ভারত নিউজিল্যান্ড ওডিআই সিরিজ। প্রথম ম্যাচের পূর্বেই ভারতীয় দলে চোটের সম্মুখীন হয়েছেন শ্রেয়াস আইয়ার। তার পরিবর্তে দলে এসেছেন রজত পাটিদার, এর ফলে ভারতীয় দলে ঈশান কৃষানের খেলা একেবারে নিশ্চিত হয়ে গেল। কিন্তু কোন পজিশনে খেলবেন ঈশান কিষান। প্রসঙ্গত KL রাহুল বর্তমানে দলের বাইরে রয়েছেন ছুটির কারণে।

ফলে ভারতীয় দলে সূর্য কুমার যাদব ও ঈশান কিশান এই দুজন খেলোয়াড় নিউজিল্যান্ড সিরিজে সুযোগ পাবে। এই প্রসঙ্গে ভারতের প্রাক্তন ক্রিকেটার সঞ্জয় মাঞ্জরেকর বলেছেন,
“এটা এখনও চতুর হতে যাচ্ছে, একজন লোক সত্যিই বিরক্ত হতে যাচ্ছে, আমি এই জগাখিচুড়ি বাছাই থেকে একটি ধারণা বের করেছি। শুভমান গিলকে 3 নম্বরে ব্যাট করান, মনে হচ্ছে তিনি সেই অবস্থানটি পরিচালনা করতে পারেন এবং তারপরে বিরাট কোহলি 4 নম্বরের জন্য খেলবেন। তিনি শ্রীলঙ্কার বিরুদ্ধে বহু বছর আগে একবার আম্বাতি রায়ডুর সঙ্গে এটি করেছিলেন। তাই এটি বাছাই করার একটি উপায় হতে পারে। ঈশান কিষাণ তার ডাবল সেঞ্চুরির পর, শীর্ষে বাঁ-হাতি সমন্বয়টি এমন খারাপ ধারণা নয়।”

আরো পড়ুন- সেরা ১০ ব্যাটসম্যান টি-টোয়েন্টি ক্রিকেটে ২০২৩

স্টার স্পোর্টসের একটি অনুষ্ঠানে বলেন সঞ্জয় মাঞ্জরেকর। প্রিম্যাচ কনফারেন্সে রোহিত শর্মা জানান যে ইশান কিশান অবশ্যই দলে খেলবে এবং তিনি মিডিল ওর্ডারে সুযোগ পাবে। সেই কারণে সঞ্জয় মাঞ্জরেকর মনে করছেন বিরাট কোহলি নিজের জায়গাটি ছেড়ে চার নম্বরে ব্যাটিং করুক। তিন নাম্বার অবস্থানে শুভমান গিল বা ইশান কিষানকে খেলানো হোক। প্রসঙ্গত নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারত তিনটি একদিনের ম্যাচ ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে।

Leave a Reply