বিরাট, MSD নয় ভারতের এই ক্রিকেটার সবচেয়ে ধনী। দেখলে অবাক হবেন

বিরাট, MSD নয় ভারতের এই ক্রিকেটার সবচেয়ে ধনী

ভারতের জাতীয় দলের খেলোয়াড়রা সবচেয়ে ধনী ক্রিকেটার বলেই আমরা জানি। বিরাট কোহলি, রোহিত শর্মা, মহেন্দ্র সিং ধোনির মত খেলোয়াড়রা আইপিএল ও বিভিন্ন বিজ্ঞাপনে কাজ করে বছরে প্রায় মিলিয়নের উপর টাকা উপার্জন করে। কিন্তু মধ্যপ্রদেশের রঞ্জি দলের খেলোয়াড় বাঁ-হাতি ব্যাটসম্যান আর্যমন বিড়লা হয়তো ক্রিকেটের উপার্জনের দিক দিয়ে না হলেও পরোক্ষভাবে সবচেয়ে ধনী ক্রিকেটার বলা যেতে পারে।

কে এই আর্যমন বিড়লা | who is aryaman birla?

আর্যমন বিড়লা হল আদিত্য বিড়লা গ্রুপের চেয়ারম্যান কুমার মঙ্গলম বিড়লার একমাত্র ছেলে।

এবার আশা করি বুঝতেই পারছেন কেন তাকে পরোক্ষভাবে ধনী ক্রিকেটার বলা হচ্ছে। কুমার মঙ্গলম বিড়লার বার্ষিক আয় ২৯৮৫ কোটি। আর্যমন বিড়লার পিতা বিড়লা গ্রুপের চেয়ারম্যান হলেও, সে তার পারিবারিক ব্যবসায় যোগ দেয়নি। নিজের আবেগ ও ইচ্ছাকে গুরুত্ব দিয়েই ক্রিকেটার হওয়ার স্বপ্নকে বাস্তবে রুপায়ন করেছে আর্যমন। মধ্যপ্রদেশের এই ক্রিকেটার ২০১৮ সালে রাজস্থানের আইপিএলের দলে ছিলেন।

Instagram source- Aryaman Birla

আরো পড়ুন- আইপিএল থেকে ছিটকে গেলেন শ্রেয়াস আইয়ার। কে হবে দিল্লির অধিনায়ক?

২০১৭ সালে মধ্যপ্রদেশের হয়ে প্রথম শ্রেণীর ক্রিকেটে অভিষেক হয় তার। ২৩ বছর বয়সী আর্যমন আইপিএল দলে থাকার সুযোগ পেলেও একটিও ম্যাচ খেলার সুযোগ পাননি তিনি। অবশ্যই তার এই ক্রিকেটার হওয়ার প্রচেষ্টাকে কুর্নিশ জানাতেই হবে। তার বাবা এত বড় কোম্পানির কর্ণধার হওয়া সত্ত্বেও তিনি চাইলে খুব সহজেই তার বাবার চেয়ারে বসতে পারতেন। কিন্তু আর্যমন বিড়লা সেটা করেননি তিনি নিজের নাম আলাদা ভাবে তৈরি করতে চেয়েছেন।

এখনো পর্যন্ত মোট ৯ টি প্রথম শ্রেণীর ম্যাচ খেলেছেন তিনি। ক্রিকেট জগতে এখনো তিনি অনেক নতুন, আমরা আশা করব যাতে সে একজন ভালো ক্রিকেটার হয়ে উঠতে পারে। তিনি যদি সাফল্য পান তবে ভারতে অবশ্যই আর্যমন এক অন্যরকম দৃষ্টান্ত তৈরি করবে।

Previous articleশনির উপগ্রহের মহাসাগরের জলে তীব্র আলোড়ন, সামনে আসলো গবেষকদের বিস্ময়কর তথ্য
Next articleসাইরাস মিস্ত্রি কে সরানো সঠিক। সর্বোচ্চ আদালতে জয় টাটা গোষ্ঠীর
আমরা Extra Gyaan এর সদস্যরা পেশাগতভাবে ব্লগিং এর সঙ্গে যুক্ত। আমরা ইন্টারনেট, প্রযুক্তি, নাসা, মহাকাশের বিভিন্ন তথ্য, শিক্ষাগত দিক ও খেলাধুলার বিষয়ে নিবন্ধ লিখে থাকি সম্পূর্ণ বাংলা ভাষায়। আমাদের উদ্দেশ্য হলো বাংলা ভাষায় আপনাদের সামনে সেরা তথ্য তুলে ধরা।