রেকর্ড ব্রেকিং ১৬২(৬৭) রান করান পর কি বলেছিলেন এবি ডেভিলিয়াস

যদিও অনেকদিন হয়ে গেছে এবি ডিভিলিয়াস বর্তমানে আর ক্রিকেট খেলেন না কিন্তু রেকর্ড ব্রেকিং ১৬২ রান করার পর ম্যাচ শেষে ইন্টারভিউতে কি বলেছিলেন এবি ডি ভিলিয়ার্স, আসুন তা দেখে নেওয়া যাক একবার। এই ইনিংসের পরে এবি ডেভিলিয়ার্স ওডিআই ক্রিকেট ইতিহাসে সবচেয়ে দ্রুত গতিতে সেঞ্চুরি ও হাফ সেঞ্চুরির মালিক হয়ে যান।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ১৬২ রান করার পর এবি ডেভিলিয়ার্স বলেন যে,
ম্যাচের পরের উপস্থাপনা অনুষ্ঠানের সময়, উচ্ছ্বসিত ডি ভিলিয়ার্স তার নক সম্পর্কে বলতে গিয়ে বলেছিলেন, “আজকের মতো এমন কিছু পারফর্ম করতে আমার ভূমিকা পালন করেছে এমন বেশ কয়েকটি জিনিস রয়েছে। আমি মনে করি কৃতিত্বটি ছেলেদের সামনে যেতে হবে, তারা আমাদের জন্য ভিত্তি স্থাপন করেছে। আমি মনে করি রিলি রসোউ আজ যেভাবে খেলেছে তাতে আমাকে কিছুটা অনুপ্রাণিত করেছে। আমি যখন মাঠে এসেছিলাম, এবং তার অনেক এনার্জি ছিল। আমি যেভাবে খেলেছি তার এনার্জি, আমার খেলায় প্রভাব ফেলেছে।”

“আমি সরাসরি এই ধরনের ফর্ম পেতে চেয়েছিলাম এবং কয়েক বলের টাইম করার পরে, আমার কিছুটা গতি পেয়েছি এবং বাকিটা ছিল ইতিহাস। বল দেখা খুবই গুরুত্বপূর্ণ কাজ।”
“আমি মনে করি মূল জিনিসটি যত তাড়াতাড়ি সম্ভব আপনার নিজের খেলাটি জানা। আপনার দুর্বলতা এবং শক্তিগুলি জানুন এবং এর মধ্যে খেলুন এবং আপনার শক্তিগুলিকে সত্যিকার অর্থে নিখুঁত করার সুযোগের জন্য অপেক্ষা করুন। আমি বুঝতে পারি যখন আমি আমার পিছনে কিছুটা গতি পেয়েছি এবং তারপরে আমি বোলারদের দিকে কিছুটা এগিয়ে যাওয়ার অধিকার অর্জন করি।”

ম্যাচে ঝুকি নেওয়া প্রসঙ্গে তিনি বলেন,
“আমি ঝুঁকি হিসেবে দেখি না। আমি সেখানে নিজেকে উপভোগ করি, আমি কিছুটা ভারসাম্য পাওয়ার চেষ্টা করি এবং গেমটি পড়ার চেষ্টা করি। আমি সেখানকার পরিস্থিতি পড়তে পছন্দ করি, বোলাররা যা করার চেষ্টা করছে তার পিছনে যেতে চেষ্টা করি”।

আরো পড়ুন – ‘এটা সবচেয়ে কঠিন সিরিজ অস্ট্রেলিয়ার জন্য’- প্রাক্তন অস্ট্রেলিয়ার হেড কোচ

মন্তব্য করুন