WTC ফাইনাল ড্র বা টাই হলে কি হবে, কে জিতবে খেতাব। দেখুন বিস্তারিত

18 ই জুন ইংল্যান্ডের সাউদাম্পটনে শুরু হতে চলেছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। যে ফাইনালে মুখোমুখি হতে চলেছে ভারত এবং নিউজিল্যান্ড। কিন্তু দর্শকদের মনে প্রশ্ন জাগতে পারে, যেহেতু এটি একটি টেস্ট ম্যাচ সুতরাং ম্যাচের ফলাফল যদি ড্র বা টাই বা বৃষ্টির জন্য পরিত্যক্ত হয় তবে কাকে বিজেতা বলে ঘোষণা করা হবে।

যদিও আইসিসি এখনো পর্যন্ত প্লেইং কন্ডিশন কি হবে তা বিস্তারিত বলেনি। কিছুদিনের মধ্যেই তা প্রকাশ করা হবে। প্লেইং কন্ডিশন বলতে উপরে উল্লেখিত তিনটি পয়েন্টের কথা বলা হয়েছে। প্রাথমিকভাবে জানা গিয়েছে যে, ম্যাচের ফলাফল ড্র, টাই ও বৃষ্টির জন্য পরিত্যক্ত হলে উভয় টিম কে বিজেতা বলে ঘোষণা করা হবে। টেস্ট ম্যাচের পাঁচদিন ছাড়াও একটি অতিরিক্ত দিন রাখা হয়েছে রিজার্ভ দিন রূপে।

আরো পড়ুন- এবি ডি ভিলিয়ার্স কে নিয়ে চরম সিদ্ধান্ত নিল দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড

PTI দেওয়া একটি বিবৃতিতে বিসিসিআইয়ের এক আধিকারিক বলেছেন যে, “যেহেতু এটি কোন দ্বিপক্ষীয় সিরিজের টেস্ট ম্যাচ নয়, তাই আমাদের খেলার অবস্থা সম্পর্কে জানতে হবে। তিনটি বুনিয়াদি পয়েন্টার রয়েছে যা আমাদের জানা দরকার। উভয় দলের কমপক্ষে একটি ইনিংস শেষ না হলে ড্র, টাই বা খেলাটি পরিতক্ত হলে কী ঘটবে।”

24 মে মুম্বাইতে প্রায় সমস্ত ক্রিকেটারই পৌঁছে যাবে এবং কিছুদিনের কোয়ারেন্টাইনে রাখা হবে তাদের। জুন মাসের প্রথম সপ্তাহে তারা ইংল্যান্ড উড়ে যাবে।

“WTC ফাইনাল ড্র বা টাই হলে কি হবে, কে জিতবে খেতাব। দেখুন বিস্তারিত”-এ 3-টি মন্তব্য

Leave a Reply