Whatsapp Web: আসতে চলেছে নতুন ফিচার, নির্দিষ্ট ব্যক্তির জন্য বন্ধ করা যাবে লাস্ট সিন এবং প্রোফাইল পিকচার

আমরা সকলেই ইনস্ট্যান্ট মেসেজ পাঠানোর জন্য সর্বাধিক ব্যবহার করে থাকি হোয়াটসঅ্যাপকে। যদিও অধিকাংশ ক্ষেত্রে হোয়াটসঅ্যাপ ব্যবহৃত হয় স্মার্টফোনগুলোতে, তবে এটির একটি ডেস্কটপ ভার্সনও উপলব্ধ রয়েছে, যেটির নাম whatsapp Web (হোয়াটসঅ্যাপ ওয়েব)। হোয়াটসঅ্যাপের ডেস্কটপ ভার্সনে আসতে চলেছে নতুন একটি ফিচার, সাথেই থাকছে একাধিক নতুন প্রাইভেসি অপশন। হোয়াটসঅ্যাপের তরফ থেকে জানানো হয়েছে নতুন আপডেটের ফলে নির্দিষ্ট কিছু কন্টাক্ট এর জন্য লাস্ট সিন, প্রোফাইল পিকচার ইত্যাদি একাধিক বিষয়ে লুকিয়ে রাখতে পারবেন। ফিচারটি সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

WABetainfo এর একটি রিপোর্ট অনুযায়ী হোয়াটসঅ্যাপ ডেক্সটপ ভার্শন অর্থাৎ whatsapp Web-এ নতুন একটি ফিচার যুক্ত হতে পারে। যে ফিচারটির নাম ‘মাই কন্টাক্ট এক্সসেপ্ট’। ফিচারটির সাহায্যে whatsapp Web ব্যবহারকারীরা নির্দিষ্ট কোন ব্যক্তির জন্য নিজের প্রোফাইল পিকচার, লাস্ট সিন, অ্যাবাউট অপশন লুকিয়ে রাখতে পারবেন ইউজাররা। এছাড়াও স্ট্যাটাস আপডেটের ক্ষেত্রে মোট তিনটি অপশন যুক্ত হতে চলেছে যেগুলি হলো এভরিওয়ান, মাই কন্টাক্ট এবং নোবডি।

আরো পড়ুন-হোয়াটসঅ্যাপ গ্রুপের নতুন ফিচার! যে কোন মেসেজ ডিলিট করতে পারবেন গ্রুপ অ্যাডমিন

একটি রিপোর্ট অনুযায়ী নতুন এই আপডেটটি আইওএস এবং অ্যান্ড্রয়েড বিটা ভার্সন-এ কয়েকদিন আগেই প্রকাশ পেয়েছে এবং হোয়াটসঅ্যাপ ওয়েব এর জন্য ফিচারটি বর্তমানে অ্যাক্টিভেটেড। তবে সকলেই ফিচারটি ব্যবহার করতে পারবেন না এখনি। যে সমস্ত বিটা ইউজাররা রয়েছেন তারাই কেবল নতুন এই ফিচারটি উপভোগ করতে পারবেন। টেস্ট সম্পন্ন হলে সকল whatsapp Web ব্যবহারকারীদের জন্য নতুন আপডেট নিয়ে আসবেন হোয়াটস্যাপ। ফিচারটি ব্যবহার করার জন্য মাই কন্টাক্ট অপশনে ক্লিক করতে হবে। নতুন এই ফিচারটি মেন ভার্সনে কবে roll-out হবে সে বিষয়ে কোম্পানির তরফ থেকে এখনও কিছু জানানো হয়নি।

“Whatsapp Web: আসতে চলেছে নতুন ফিচার, নির্দিষ্ট ব্যক্তির জন্য বন্ধ করা যাবে লাস্ট সিন এবং প্রোফাইল পিকচার”-এ 1-টি মন্তব্য

Leave a Reply