Whatsapp-এর নতুন ফিচার, এবার ২৪ ঘন্টার মধ্যেই মুছে যাবে হোয়াটসঅ্যাপ মেসেজ

Whatsapp-এ বেশ কিছুদিন আগেই নতুন একটি ফিচার যোগ করা হয়েছিল। যেটিকে হোয়াটসঅ্যাপ ডিসঅ্যাপিয়ারিং মেসেজ ফিচার (Disappearing messages) বলা হয়। আর আপনারা যারা হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন তারা প্রায় প্রত্যেকেই এই ফিচার সম্পর্কে অবগত, অনেকে আবার ব্যবহার করে থাকবেন।

Whatsapp-এর নতুন ফিচার

হোয়াটসঅ্যাপে এই ডিসঅ্যাপিয়ারিং মেসেজ ফিচারটি কোন নির্দিষ্ট কন্টাক্ট বা গ্রুপের জন্য চালু রাখলে ৭ দিন পরেই তা মুছে যায়। আর এই ৭ দিনই ছিল ন্যূনতম সময় স্বয়ংক্রিয়ভাবে মেসেজ মুছে ফেলার জন্য। এই ৭ দিনের সময়সীমা কে কমিয়ে মাত্র ২৪ ঘণ্টার মধ্যে মেসেজ মুছে যাওয়ার নতুন ফিচার আনতে চলেছে হোয়াটসঅ্যাপ।

হোয়াটসঅ্যাপে তরফ থেকে জানানো হয় তারা শীঘ্রই তাদের নতুন এই ফিচারটি রোলআউট করতে চলেছে অ্যান্ড্রয়েড ও আইফোন ব্যবহারকারীদের জন্য। এই নতুন ফিচারটি বর্তমানে বিটা টেস্টিং এর পর্যায়ে রয়েছে।

আরো পড়ুন- Whatsapp-এ ডিলিট করা মেসেজ পড়তে চান? জেনে নিন কিভাবে পড়বেন

হোয়াটস্যাপ এর এই নতুন ফিচারটি নিয়ে অনেকে প্রশ্ন করেছেন যে, এই ২৪ ঘন্টার মেসেজ মুছে ফেলার ফিচারটি আসার পর কি পূর্বের ৭ দিনের অপশনটি তুলে নেওয়া হবে? এই প্রশ্নের উত্তরে WABetaInfo জানায় যে, নতুন ফিচার যুক্ত হলে পূর্বের ৭ দিনের অপশনটিও থাকবে। অর্থাৎ ব্যবহারকারীদের কাছে সুযোগ থাকবে যে কোন একটি বেছে নেওয়া। এই ফিচার নিয়ে আসা হবে Android, iOS, Web/Desktop সব জায়গাতেই।

হোয়াটসঅ্যাপ এর পক্ষ থেকে জানানো হয়েছে নতুন এই ফিচারটি ছাড়াও ভবিষ্যতে আরও একটি ফিচার নিয়ে আসা হবে। যেটিকে তারা self-destructing media ফিচার নাম দিয়েছেন। আর এই ফিচারটির সাহায্যে ম্যাসেজের মতোই ছবি ও ভিডিও একটা সময় পরে নিজে থেকে ডিলিট হয়ে যাবে। কবে এই নতুন ফিচারটি আসতে চলেছে সেই বিষয়ে এখনো জানানো হয়নি হোয়াটসঅ্যাপ এর পক্ষ থেকে।

“Whatsapp-এর নতুন ফিচার, এবার ২৪ ঘন্টার মধ্যেই মুছে যাবে হোয়াটসঅ্যাপ মেসেজ”-এ 3-টি মন্তব্য

Leave a Reply