শুভমান গিল এর স্ত্রী সারা টেন্ডুলকার দেখানোর কারণ কি?

Google যার কাছে আমরা সব প্রশ্নের উত্তর পাই, আজ সেই গুগলে গিয়ে আপনি যদি লেখেন ‘Shubman gill’s wife’ তাহলে Showing results আপনি দেখতে পাবেন সারা টেন্ডুলকার।

2026

এটা দেখে মনে হচ্ছে গুগল অনুসন্ধান করতে কিছুটা ভুল করছে। বেশিদিন আগের কথা নয়, আজ থেকে ২ দিন আগেও আফগানিস্তানের ক্রিকেটার রশিদ খান এর স্ত্রী যদি আপনি গুগলে লিখতেন তবে অনুষ্কা শর্মার নাম গুগলে দেখাতো। আমরা সবাই জানি অনুষ্কা শর্মা ভারতীয় ক্রিকেটার বিরাট কোহলির স্ত্রী।    

ঠিক একই রকম ভাবে আজ শুভমান গিল এর স্ত্রীর সারা টেন্ডুলকার কে দেখানো হয়েছে গুগলে। বর্তমানে শুভমান গিল আইপিএল খেলছে কলকাতা নাইট রাইডার্স এর হয়ে। কলকাতা ও মুম্বাই ম্যাচ যেটি আইপিএলের প্রথম ম্যাচ ছিল, সেখানে ফিল্ডিং করার সময় শুভমান গিল একটি দুর্দান্ত সেভ করেন। সারা টেন্ডুলকার শুভমান গিল এর সেই ছবির একটি স্ক্রিনশট তার নিজের ইনস্টাগ্রাম স্টোরি তে শেয়ার করেছিলেন লাভ রিয়েক্ট এর সাথে।    

এরপর থেকে গুজব শুরু হয় দু-জনে রিলেশনশিপ এর মধ্যে আছে। এর পূর্বেও শুভমান গিলের ইনস্টাগ্রমের একটি ছবি যেখানে শুভমান একটি গাড়ির ছবি পোষ্ট করেন, সেখানে সারা টেন্ডুলকার তাকে অভিনন্দন জানিয়ে ছিলেন। সারা টেন্ডুলকার ইনস্টাগ্রম স্টোরি তে স্ক্রিনশট শেয়ার করার পর থেকে দেশের বিভিন্ন ওয়েবসাইট এই খবরটি নিয়ে নিবন্ধ লিখেছে।    

গুগলে বিভিন্ন হাইপ্রোফাইল ওয়েবসাইটে শুভমান গিল ও সারা টেন্ডুলকারের রিলেশনশিপের গুজব ছড়ায়। ‘গুগল সার্চ ইঞ্জিনে’ এই সমস্ত নিবন্ধ গুলি একটি বার্তা দেয়, আর তার ফল স্বরূপ মাঝে মাঝে গুগল এরকম ফলাফল দেখায়। যেহেতু গুগোল একটি ‘অটোমেটেড সার্চ ইঞ্জিন‘, সেই কারণে যে কোন বিষয়ে ওয়েবসাইট গুলোতে এই ধরনের গুজব, গুগলে বিভ্রান্তের সৃষ্টি করে।     

তবে এইসব ফলাফল নিতান্তই স্বল্প সময়ের জন্য। google আমাদের থেকে অনেক স্মার্ট ও অ্যাডভান্স। গুগলের সুপারকম্পিউটার গুলো নিজেদের ভুল খুব দ্রুত শুধরে নেয়। এর আগে রশিদ খান ও অনুষ্কা শর্মার গুজব যখন তৈরি হয়, তখনও একই ঘটনা ঘটে।     

আরও পড়ুন- পৃথিবীর বৃহত্তম ক্রিকেট স্টেডিয়াম। আমেদাবাদ ক্রিকেট স্টেডিয়াম। কিছু তথ্য, ইতিহাস    

আফগান ক্রিকেটার রশিদ খান একটি ইনস্টাগ্রাম লাইভে বার্তালাপের সময় কোন এক ফ্যান তাকে সবচেয়ে প্রিয় হিন্দি সিনেমার অভিনেত্রী সম্পর্কে জিজ্ঞাসা করেন। তখন তিনি অনুষ্কা শর্মা ও প্রীতি জিন্তার নাম নিয়েছিলেন। এরপর বিভিন্ন ওয়েবসাইট ‘রশিদ খানের প্রিয় অভিনেত্রী অনুষ্কা শর্মা’ নিয়ে বিভিন্ন নিবন্ধ লিখেছে। এটা হয়তো ‘গুগল সার্চ ইঞ্জিন’ ঘটনাটি কে অন্যভাবে নেয় এবং ফলাফল হিসেবে দেখায় ‘রশিদ খানের স্ত্রী অনুষ্কা শর্মা’। গুগোলে এই ধরনের বিভ্রান্তি বহুবার দেখা গেছে।    

শুভমান গিল বর্তমানে কলকাতা নাইট রাইডার্স এর হয়ে আইপিএল খেলছেন দুবাইতে। ৭টি খেলায় এখনো পর্যন্ত গিল ২৫৪ রান করেছেন, গড় ৪৪.৩৩ ও স্ট্রাইকরেট ১১৯.২, ৭টি ম্যাচের মধ্যে কলকাতা ৪টি ম্যাচে জিতেছে এবং ৩টি তে পরাজিত হয়েছে।

Leave a Reply