কেন উইলিয়ামসনের চোট, বড় খবর ভারতীয় দলের জন্য

বর্তমানে ইংল্যান্ডে চলছে ইংল্যান্ড-নিউজিল্যান্ড ২ ম্যাচের টেস্ট সিরিজ। আর এই টেস্ট সিরিজের মাঝে একটি খারাপ খবর এলো নিউজিল্যান্ড শিবিরে। বাঁ হাতের কনুইয়ের চোটের জন্য ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে খেলতে পারবে না নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। যে সংবাদ ভেসে আসতে শোরগোল পড়ে গেছে ক্রিকেটমহলে। আমরা সবাই জানি ১৮ জুন শুরু হতে চলেছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল যেখানে মুখোমুখি হবে ভারত এবং নিউজিল্যান্ড।

নিঃসন্দেহে নিউজিল্যান্ড ক্রিকেট দলের সেরা খেলোয়াড় হলেন কেন উইলিয়ামসন। তিনি যদি WTC ফাইনালে না থাকেন তবে মানসিকভাবে নিউজিল্যান্ড প্রথম থেকেই পিছিয়ে পড়বে, যা ভারতীয় দলের জন্য সুখবর। যদিও নিউজিল্যান্ড ক্রিকেট উইলিয়ামসনকে নিয়ে ঝুঁকি নিতে নারাজ। দ্বিতীয় টেস্টে তাকে বিশ্রাম দেওয়া হয়েছে যাতে WTC ফাইনালের পূর্বে তিনি সম্পূর্ণ ফিট হয়ে ওঠেন।

আরো পড়ুন- ভারতের জন্য unlucky আম্পেয়ার। WTC ফাইনালে এবার কি বদলাবে ভারতের ভাগ্য

কেন উইলিয়ামসনের চোটের সংবাদ নিঃসন্দেহে ভারতীয় দলের কে মানসিকভাবে এগিয়ে রাখবে। ২০২১ সালের শুরু থেকেই নিউজিল্যান্ড অধিনায়ক চোটের কবলে রয়েছেন। আইপিএলের প্রথম তিনটি ম্যাচ তিনি চোটের কারণে খেলতে পারেননি। যদিও আইপিএল মাঝ পথে বন্ধ হয়ে যাওয়ায় সুস্থ হয়ে ওঠার কিছুটা সুযোগ পেয়েছেন তিনি। কিন্তু প্রথম টেস্ট ম্যাচ খেলার পরই আবারো সমস্যায় উইলিয়ামসন।

একজন ক্রিকেটীয় দর্শক হিসেবে কেন উইলিয়ামসন এর খেলাটা অত্যন্ত জরুরী। কারণ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে যদি প্রতিপক্ষ দলের প্রধান খেলোয়াড়ই না থাকে তাহলে কিছুটা প্রাণ হারাবে WTC ফাইনাল। যা কেউই চাইবে না।

Leave a Reply