YouTube Shorts: ইউটিউব শর্টস থেকেও করা যাবে ইনকাম, ইউটিউবের নয়া আপডেট

YouTube Shorts monetization: ইউটিউবে নতুন আপডেট, ইউটিউব শর্টস ভিডিও বানিয়েও রোজগার করা যাবে এবার থেকে।

বর্তমানে ইউটিউব এমন একটি অ্যাপ্লিকেশন যা ব্যবহার করেন না এমন মানুষ খুব কমই আছেন। শুধু ইউটিউবে ভিডিও দেখাই নয়, এখান থেকে করা যায় মোটা অংকের টাকা ইনকাম। কনটেন্ট ক্রিয়েটার অর্থাৎ যারা ইউটিউবে ভিডিও বানান তাদের জন্য প্রতি মাসে মোটা টাকা পাঠায় ইউটিউব। বহু মানুষ এখন এই ইউটিউব থেকেই তাদের ইনকামের পথ বেছে নিয়েছেন। ইউটিউবের তরফ থেকে একটি আপডেটের মাধ্যমে জানানো হয়েছে আগামী কিছুদিনের মধ্যে ১৫ সেকেন্ডের শর্ট ভিডিও বানিয়ে ইনকাম করা যাবে ইউটিউব থেকে।

হ্যাঁ ঠিকই শুনেছেন শর্ট ভিডিও এবার থেকে মনিটাইজেশনের আয়তায় পড়বে। ইনস্টাগ্রাম রিলস বা ফেসবুক শর্টস এর মতই বর্তমানে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে ইউটিউব শর্টসও। তবে এতদিন পর্যন্ত ইউটিউব শর্ট ভিডিও থেকে ইনকামের কোন রাস্তা ছিল না, তবে এবার থেকে সে রাস্তাo উন্মুক্ত করল ইউটিউব।

আরো পড়ুন -Dell laptop: দুর্দান্ত ফিচার সহ Dell-এর এই ল্যাপটপটিতে পাচ্ছেন ১৭০০০ টাকা পর্যন্ত ছাড়

Youtube-এর তরফ থেকে বলা হয়েছে ইউটিউব শর্টস ভিডিও মনিটাইজেশন করা হচ্ছে আগামী ফেব্রুয়ারি মাস থেকেই। ইউটিউব শর্টস আপলোড করে আপনি কত টাকা কামাতে পারবেন তার একটি ধারণা দেওয়া হয়েছে। মূলত সমস্ত কিছুই নির্ভর করবে প্রধান তিনটি বিষয়ের উপর। যেগুলি হল আপনার শর্ট ভিডিওতে ভিউ থাকতে হবে অনেক বেশি এবং সেই অনুযায়ী সঠিক ভিডিওগুলোতে বিজ্ঞাপন দেখাবে ইউটিউব। এছাড়াও শর্ট ভিডিওতে ইনকাম নির্ভর করবে ভিউয়ারদের ওয়াচ টাইম এর উপর। এছাড়া বিভিন্ন ব্র্যান্ডের প্রোমোশন করার মাধ্যমে উপার্জন করা যাবে ইউটিউব শর্টস থেকে। এর জন্য শুধু প্রয়োজন হবে একটি শর্টস অ্যাড রেভিনিউর টার্মস এন্ড কন্ডিশন সংক্রান্ত ফ্রম ফিলাপ। ফ্রম ফিলাপ করে ইউটিউব এর পার্টনার প্রোগ্রামের শর্তাবলী মেনে নিলেই শুরু হয়ে যাবে মনিটাইজেশন প্রক্রিয়া।

“YouTube Shorts: ইউটিউব শর্টস থেকেও করা যাবে ইনকাম, ইউটিউবের নয়া আপডেট”-এ 1-টি মন্তব্য

Leave a Reply