বিস্টন বনাম ফ্যালকো। কোনটি ফ্রি ফায়ারের সবচেয়ে ভালো pet

গ‍্যারিনা ফ্রি ফায়ার গেম এর জনপ্রিয়তা দিন প্রতিদিন বৃদ্ধি পেয়েছে। আর এই আকর্ষণের মাত্রাকে বাড়িয়ে তোলে গেম এর নতুন নতুন সংযোজন। ফ্রী ফায়ার এর নানা আকর্ষণীয় চরিত্রের পাশাপাশি রয়েছে বেশ কিছু (pet) বা পোষ্য প্রাণী। গেমের প্রতিটি প্রাণী বা (pet) এর বিশেষ কিছু ক্ষমতা রয়েছে। যে ক্ষমতা গুলি আলাদা আলাদা হওয়ার জন্য তাদের নিয়ে বেশকিছু তুলনামূলক প্রশ্ন মনে আসে খেলোয়ারদের।

গেরিনা ফ্রি ফায়ার গেমের মধ্যে মোট ১৩ টি পেট বা পোষ্য প্রাণী রয়েছে। তাদের মধ্যে দুটি আকর্ষণীয় পেট হলো ফ্যালকো (Falco) এবং সম্প্রতি গেমে আসা বিস্টন (Beaston)। বেশকিছু গেমারদের মনে হয় এই পোষ্য দুটির মধ্যে সবচেয়ে ভালো কোনটি। তাই এই আকর্ষণীয় পেট দুটির বিশেষ ক্ষমতার বিশ্লেষণ করে জেনে নেবো কোনটি বেশি ভালো। নিচে পেট দুটির তুলনা তুলে ধরা হলো।

বিস্টন বনাম ফ্যালকো

বিস্টন (Beaston) – সম্প্রতি ফ্রি ফায়ারে চলে এসেছে বস্টন পেটটি। এটি একটি হনুমান পেট বা পোষ্য। এর বিশেষ ক্ষমতার নাম হেল্পিং হ্যান্ড। শুরুতে পোষ্যটির বিশেষ ক্ষমতার জন্য ফ্ল্যাশব্যাং, গ্লু ওয়াল, গ্রেনেড এবং স্মোক ছোড়ার দূরত্বকে ১০ শতাংশ বাড়িয়ে দেয়। আর পোষ্যটি সর্বোচ্চ স্তরে থাকলে এগুলো ছোড়ার ক্ষমতা ৩০ শতাংশ বাড়িয়ে দেয়।

আরও পড়ুন – 4 GB RAM-এর মোবাইলে ‘কল অফ ডিউটির’ মতো সেরা ৫টি গেম

ফ্যালকো (Falco) – ফ্যালকো ফ্রী ফায়ার এর অন্যতম একটি পোষ্য প্রাণী। এর বিশেষ ক্ষমতাটির নাম স্কাইলাইন স্প্রি। শুরুতে এর ক্ষমতাটির কারণে স্কাই ডাইভিং এর সময় গ্লাইডিং এর স্পিড ১৫ শতাংশ বাড়িয়ে দেয়। আর প্যারাসুট খোলার সময় ২৫ শতাংশ গতি বাড়িয়ে দেয়। আবার যখন পোষ্যটি সর্বোচ্চ স্তরে থাকে তখন গ্লাইডিং এর ক্ষেত্রে গতি ৪৫ শতাংশ আর ডাইভিংয়ে প্যারাসুট খোলার ক্ষেত্রে গতি ৫০ শতাংশ বাড়িয়ে দেয়।

বিস্টন এবং ফ্যালকো pet দুটির তুলনা

চরিত্র দুটির ক্ষমতা গুলি বিচার করে বলা যায় দুটি পেট এরই আকর্ষণীয় ক্ষমতা রয়েছে। এক দিকে ফ্যালকো খেলার সময় এরোপ্লেন থেকে ঝাঁপ দিয়ে দ্রুত ব্যাটেল গ্রাউন্ডে নামতে সাহায্য করে। এ ক্ষেত্রে নিজের সাথে সঙ্গীরাও দ্রুত নিচে নামে। এককথায় পোষ্যটির ক্ষমতা গেমারদের ব্যাটেল গ্রাউন্ডে সবচেয়ে তাড়াতাড়ি নামিয়ে দেয়।

অন্যদিকে বিস্টন এর সাহায্যে বেশ কিছুটা দূর থেকেই শত্রুর উপর বা শত্রুর পাশাপাশি তাদের পুরো দলের ওপরই গ্রেনেড নিক্ষেপ করে আক্রমণ করা যেতে পারে। দুটো পেটই বেশ ভালো। আলাদা আলাদা পরিস্থিতিতে দুটোই বেশ কার্যকরী। তবে আপনি হট ড্রপ প্লেয়ার হলে ফেলকো আপনার জন্য উপযোগী পেট। কিন্তু পুরো ম্যাচ এর জন্য বিস্টন বেশি উপকারী।

“বিস্টন বনাম ফ্যালকো। কোনটি ফ্রি ফায়ারের সবচেয়ে ভালো pet”-এ 1-টি মন্তব্য

Leave a Reply