সস্তার SUV: ভারতের সবচেয়ে সস্তা SUV গাড়ি কোনটি জানেন?

সস্তার SUV: বর্তমানে SUV গাড়িগুলির চাহিদা দিনে দিনে বেড়েই চলেছে। যদিও এই সেগমেন্টে রয়েছে প্রচুর গাড়ি, তার মধ্যে থেকে সবচেয়ে সস্তার এবং উন্নত মানের গাড়িটি বেছে নেওয়া খুবই মুশকিল।

বর্তমানে ভারতে ফোর হুইলার গাড়িগুলির মধ্যে SUV-এর চাহিদা দিনের পর দিন বেড়েই চলেছে। বিভিন্ন কোম্পানি তাদের নতুন গাড়িগুলির মধ্যে SUV নির্মাণের দিকেই বেশি ঝুকছেন। টাটার পাঞ্চ SUV গাড়িটি বর্তমানে ভারতীয় গ্রাহকদের মধ্যে বেশ জায়গা করে নিয়েছে, কারণ এই গাড়ির দাম মাত্র ৬ লাখ টাকা থেকে শুরু এবং ১০ লাখ টাকা পর্যন্ত সীমাবদ্ধ। তবে এই গাড়ি যদি আপনার পছন্দ না হয় আপনার জন্য রয়েছে বিভিন্ন অপশন, যেগুলোর মূল্য অনেকটাই কম। চলুন জেনে নেওয়া যাক সেই গাড়িগুলি সম্পর্কে।

প্রথমেই এই তালিকায় রয়েছে রেনাল্টের কিংগার SUV, দাম মাত্র ৬ লক্ষ টাকা থেকে শুরু যা ১০ লক্ষ ৭৭ হাজার টাকা পর্যন্ত যেতে পারে। এক লিটার (৭২পিস,৯৬এনএম) পেট্রোল এবং ১ লিটার টার্বো পেট্রোল (১০০ পিএস,১৬০ এনএম) এর দুটি ইঞ্জিন বিকল্প থাকছে এই গাড়িতে। ৫ স্পীড ম্যানুয়াল গিয়ার বক্স থাকছে এই গাড়িতে। ৪ ইঞ্চি টাচ স্ক্রিন ৭ ইঞ্চি ডিজিটাল ড্রাইভার ডিসপ্লে, পুশ বাটন স্টার্ট/স্টপ, ওয়ারলেস চার্জার, এয়ার ফিল্টার, ক্রুজ কন্ট্রোল ইত্যাদি ফিচার গুলি থাকছে এই গাড়িতে। টাটা পাঞ্চের পরিবর্তে এই গাড়িটি আপনার জন্য একটি ভালো চয়েজ হতে পারে।

এরপরে যে গাড়িটা রয়েছে সেটি হল নিসান ম্যাগনাইট SUV। নিশানের এই SUV গাড়িটির দাম ৫ লক্ষ ৯৭ হাজার টাকা থেকে শুরু যা ১০ লক্ষ ৭৯ হাজার টাকা পর্যন্ত যেতে পারে। ৫ স্পিড গিয়ার বক্স রয়েছে এই গাড়িতে, এছাড়াও থাকছে ১ লিটার পেট্রোল (৭২ পিএস এবং ৯৬ এনএম) ১ লিটার টার্বো পেট্রোল (১০০ পিএস, ১৬০ এনএম) এর দুটি ইঞ্জিন বিকল্প। এছাড়াও থাকছে রেনাল্টের কিংগারের মতোই ৪ ইঞ্চি টাচস্ক্রিন ৭ ইঞ্চি ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার। এলইডি ডিআরএল এবং এলইডি হেডলাইট দেওয়া হয়েছে এই গাড়িতে।

আরো পড়ুন -Ola Electric Scooter: এই সাবস্ক্রিবশন প্ল্যান নিলেই ওলা দেবে ফ্রি সার্ভিস

এরপরেই তালিকায় তৃতীয় যে গাড়িটি রয়েছে সেটি হল MAHINDRA KUV100 NXT SUV। এই গাড়িটির দাম ৬ লক্ষ ১৮ হাজার টাকা থেকে ৭ লক্ষ ৯২ হাজার টাকার মধ্যে। ৫ স্পিড ম্যানুয়াল গিয়ারের সাথে থাকছে ১.২ লিটার পেট্রোল ইঞ্জিন (৮২ পিএস এবং ১১৫ এনএম)। ৭ ইঞ্চি টাচ স্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, ব্লুটুথ, ও আরো বিভিন্ন ফিচার।

Leave a Reply