ভারতের ১০টি সিওসি(coc) গেমিং চ্যানেল ২০২৩

ভারতের ১০টি সিওসি(coc) গেমিং চ্যানেল ২০২৩: ভারতের যে সকল প্রকার গেমিং ইউটিউব চ্যানেল রয়েছে তার মধ্যে একটি জনপ্রিয় গেম হলো সিওসি(coc) অর্থাৎ (Clash of clans) ক্ল্যাশ অফ ক্ল্যানস। পাবজির পূর্ববর্তী সময় থেকে এখনো পর্যন্ত এটি বেশ জনপ্রিয় মোবাইল ভিডিও গেম। একসময় গেমটি খুব বেশি জনপ্রিয়তা লাভ করেছিল কিন্তু পাবজি মোবাইল গেম আসার পর থেকে এই গেমটির চাহিদা একটু কমতে থাকে। কিন্তু ভারতে পাবজি গেম টি সরকারিভাবে নিষিদ্ধ হওয়ার পর থেকে আবার সিওসি গেম টি গেম প্রিয় মানুষদের কাছে নিজের জায়গা করে নেয়।

শুধু ভারত নয় সারা বিশ্বেই এটি বেশ জনপ্রিয় একটি গেম। সিওসি গেমটা নিয়ে অন্যান্য দেশের মতো ভারতেও বেশকিছু ইউটিউবার রয়েছে। অন্যান্য গেমিং চ্যানেল এর মত সিওসির গেমিং চ্যানেল গুলো সময়ের সাথে সাথে অনেক মানুষের মনোরঞ্জন করে চলেছে। ২০২১ সালের অন্তিম সময়ে এসে তাই দেখে নেওয়া যাক এবছরের জনপ্রিয় দশটি ভারতীয় সিওসি গেমিং চ্যানেল এর ব্যাপারে। যে দশটি সিওসি গেমিং চ্যানেল রয়েছে তাদের ব্যাপারে নিচে সংক্ষেপে বর্ণনা দেওয়া হল। 

ভারতের ১০টি সিওসি গেমিং চ্যানেল

1.সুমিত ০০৭ (Sumit 007) –

ভারতীয় ক্ল্যাশ অফ ক্ল্যান গেমিং ইউটিউব চ্যানেল এর শীর্ষ তালিকায় যে চ্যানেলটি রয়েছে সেটি হল সুমিত ০০৭ (Sumit007)। সুমিত এই চ্যানেলটি প্রথম শুরু করেন ২০১৭ সালের ডিসেম্বর মাসে। তার এই চ্যানেলে ১০০০ এর বেশি ভিডিও রয়েছে। বর্তমানে তার সাবস্ক্রাইবারের পরিমাণ ১.৮৯ মিলিয়ন।

2.ক্ল্যাশিং আড্ডা – (clashing adda) – 

সিওসি গেমিং চ্যানেলের শীর্ষ তালিকার দ্বিতীয় স্থানে যে চ্যানেলটি রয়েছে সেটি হল ক্লাশিং আড্ডা (clashing adda)। চ্যানেলটিতে ১৩০০ বেশি ভিডিও রয়েছে। বর্তমানে চ্যানেলটির সাবস্ক্রাইবারের পরিমাণ ৭.২৫ লক্ষ। 

3.গেমিং উইথ হরমন (gaming with harman) – 

শীর্ষ তালিকায় তিন নম্বর স্থানে যে সিওসি গেমিং চ্যানেল টি রয়েছে সেটি হল গেমিং উইথ হরমন (gaming with harman)। চ্যানেলটিতে ৪৯২ এর বেশি ভিডিও রয়েছে। বর্তমানে চ্যানেলটির সাবস্ক্রাইবারের পরিমাণ ৩.১২ লক্ষ। 

আরও পড়ুন – ২০২৩ র শীর্ষ দশটি ভারতীয় গেমিং চ্যানেল। ভারতীয় গেমিং ইউটিউব চ্যানেল

4.পাপা মোগেম্বো (PAPA mogambo) –

পাপা মোগেম্বো (PAPA mogambo) এই তালিকার ষষ্ঠ স্থানে আছে। এই চ্যানেলটির সাবস্ক্রাইবারের সংখ্যা বর্তমানে ২.৫৫ লক্ষ। এই চ্যানেলটিতে ৩০০ এর বেশি ভিডিও রয়েছে। 

5.সুরাজ ৮.৯ (suraj 8.9) –

এই শীর্ষ তালিকায় ৪ নম্বর স্থানে রয়েছে সুরাজ ৮.৯ (suraj 8.9) চ্যানেলটি। বর্তমানে এই চ্যানেলটির ১.৪৫ লক্ষ সাবস্ক্রাইবার আছে। এর ভিডিও রয়েছে ৬৩০ এর বেশি। 

6.আর এস ক্ল্যাশ (RS Clash) –

পঞ্চম স্থানে যে চ্যানেলটি রয়েছে সেটি হলো আর এস ক্ল্যাশ (RS Clash)। চ্যানেলের সাবস্ক্রাইবার এর পরিমাণ ১.৬৩ লক্ষ। চ্যানেলটিতে ৯৫০ এর বেশি ভিডিও রয়েছে। 

7.মাইটি মানজিত (Mighty Manjeet) –

এই তালিকার ৭ নম্বর স্থানে রয়েছে এই মাইটি মানজিত (Mighty Manjeet) চ্যানেলটি। এটির বর্তমানে সাবস্ক্রাইবারের পরিমাণ হল ৮৫.৮ হাজার। চ্যানেলে ৪৪০ এর বেশি ভিডিও রয়েছে। 

8.ইন্ডিয়ান ক্ল্যাশার (Indian Clasher) –

অষ্টম স্থানে রয়েছে ইন্ডিয়ান ক্ল্যাশার (Indian Clasher)। বর্তমানে চ্যানেলটিতে ৫৮.৬ হাজার সাবস্ক্রাইবার রয়েছে। এই চ্যানেলটিতে ৭৮০ এর বেশি ভিডিও রয়েছে।

9.কার্তিক ০৮ (KARTIK 08) –

নবম স্থানে রয়েছে যে চ্যানেলটি সেটি হল কার্তিক ০৮। বর্তমানে চ্যানেলটিতে ৪৫.১ হাজার সাবস্ক্রাইবার রয়েছে। বর্তমানে চ্যানেলটিতে ৭০ টির বেশি ভিডিও রয়েছে।

10.সি ও সি ডিমন্স (COC DEMONS) – 

দশম স্থানে রয়েছে যে চ্যানেলটি সেটি হল সি ও সি ডিমন্স (COC DEMONS)। বর্তমানে চ্যানেলটিতে ৩৭.৯ হাজার সাবস্ক্রাইবার রয়েছে। বর্তমানে চ্যানেলটিতে ৪৫০ টির বেশি ভিডিও রয়েছে।


“ভারতের ১০টি সিওসি(coc) গেমিং চ্যানেল ২০২৩”-এ 1-টি মন্তব্য

Leave a Reply