ইডেন গার্ডেন: ২০ হাজার টিকিট বিনামূল্যে দেওয়া হবে ৫ ম্যাচে 

ইডেন গার্ডেন: আসন্ন ক্রিকেট বিশ্বকাপের জন্য ইতিমধ্যে টিকিট বিক্রি শুরু হয়ে গিয়েছে অনলাইনে। বিসিসিআর তথ্য অনুযায়ী বেশিরভাগ টিকিট অনলাইনে বিক্রি করা হবে। সেইমতো বর্তমানে ভারতের প্রত্যেকটি ক্রিকেট সংস্থা অনলাইনে টিকিট বিক্রি শুরু করেছে কিন্তু টিকিট প্রকাশিত হওয়ার সঙ্গে সঙ্গে টিকিট শেষ হয়ে যাচ্ছে। এরকম অভিযোগ প্রচুর আসছে, অনেক ক্রিকেটপ্রেমী টিকিট পাচ্ছেন না। সেই কারণে ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল বিশ্বকাপের পাঁচটি ম্যাচের ২০ হাজার টিকিট বিনামূল্যে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

কিন্তু কাদের দেওয়া হবে এই টিকিট CAB সূত্রে খবর অনুযায়ী ২০২৩ ক্রিকেট বিশ্বকাপের ৫ টি ম্যাচের ২০ হাজার টিকিট বিনামূল্য পশ্চিমবঙ্গের বিভিন্ন ক্লাব কে দেয়া হবে যারা CAB এর সঙ্গে যুক্ত রয়েছে। অর্থাৎ এই টিকিট ক্রিকেটের সঙ্গে যুক্ত যে সমস্ত ক্লাব রয়েছে তাদেরকে বিতরণ করা হবে। আমরা জানি ইডেন গার্ডেনের দর্শক আসন সংখ্যা মোট ৮০ হাজার। কিন্তু ৬৮ হাজার টিকিট বিক্রি করতে পারে ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল। তার মধ্যে যদি ২০ হাজার টিকিট দেওয়ার সিদ্ধান্ত হয় তবে তা লাভজনক হবে না। 

আরো পড়ুন, ২০২৩ ওডিআই ক্রিকেট বিশ্বকাপ সময়সূচী

যদিও এই বিষয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়নি, এছাড়া ইডেন গার্ডেনের প্রত্যেকটি ম্যাচের জন্য CAB এর সদস্যদের টিকিট দেওয়া হয়ে থাকে এছাড়া প্রাক্তন খেলোয়াড়দের টিকিট দেয়া হয়। এইসব বাদ দিয়ে বাকি সমস্ত টিকিট অনলাইনে প্রকাশিত হবে। অফিসিয়াল ওয়েবসাইট ছাড়াও অন্যান্য বিভিন্ন ওয়েবসাইটে বিশ্বকাপের টিকিট পাওয়া যাচ্ছে কিন্তু দর্শকদের অভিযোগ যে সেখানে টিকিটের মূল্য অত্যাধিক বেশি। তবে বিসিসিআই সমস্ত টিকিট অনলাইনে বিক্রি করার নির্দেশ দিয়েছে। গত বৃহস্পতিবার বিশ্বকাপের ফাইনাল ও সেমি ফাইনাল ম্যাচের টিকিট প্রকাশিত হয় কিন্তু মাত্র কয়েক মিনিটের মধ্যে গায়েব হয়ে যায় সমস্ত টিকিট। এই মত অবস্থায় যারা ক্রিকেট বিশ্বকাপ সরাসরি স্টেডিয়ামে গিয়ে দেখতে ইচ্ছুক তাদের জন্য টিকিট পাওয়া অত্যন্ত দুঃসাধ্যের হতে যাচ্ছে। ক্রিকেটের সমস্ত খবরা খবরের জন্য আমাদের ওয়েবসাইট, ফেসবুক পেজ, টুইটার পেজ, ইন্সটাগ্রাম ইত্যাদি প্লাটফর্মে ফলো করতে পারেন। ধন্যবাদ। 

Leave a Reply