Electric Vehicles Price: বাজেট পেশের পর ইলেকট্রিক গাড়ির দাম কোথায় দাঁড়ালো? জেনে নিন

Electric Vehicles Price: বাজেট পেশের পর ইলেকট্রিক গাড়ির দাম কোথায় দাঁড়ালো? জেনে নিন

Electric Vehicles Price: ২০২৩ সালে ভারতে বাজেট পেশ করার পর ইলেকট্রিক গাড়ির দাম কমতে চলেছে নাকি আরো বেড়ে যাবে কয়েকগুণ?

পেট্রোল-ডিজেলের গাড়ি বাদে ইলেকট্রিক গাড়ির কেনার পরিকল্পনা যদি করে থাকেন তবে জেনে নেওয়া ভালো বাজেটের পর এই সমস্ত গাড়ির দাম বাড়তে চলেছে নাকি দাম আরো কমবে ভবিষ্যতে। ইতিমধ্যেই কেন্দ্রীয় বাজেট পেশ করা হয়েছে। প্রত্যেকের নজর থাকে এই বাজেটে কোন কোন জিনিসের দাম বাড়লো এবং কোন গুলির দাম কমলো। এবারে পেশ করা বাজেট অনুযায়ী দাম কমতে চলেছে স্মার্টফোন, টিভির মতো ইলেকট্রনিক গেজেটের। অন্যদিকে ইলেকট্রিক গাড়িতে ব্যবহৃত লিথিয়াম আয়ন ব্যাটারির দামও কমেছে। বিশেষজ্ঞরা মনে করছেন যেহেতু ব্যাটারির দাম কমেছে সেক্ষেত্রে ইলেকট্রিক গাড়ির দাম কম হতে পারে ভবিষ্যতে।

আরো পড়ুন -Electric Scooter For Kid’s: বাচ্চাদের জন্য ইলেকট্রিক স্কুটার লঞ্চ করল NIU, দাম মাত্র ৪,০০০

অন্যদিকে একাংশ দাবি করছে ইলেকট্রিক গাড়ির দাম বেড়ে যেতে পারে আগামী দিনে। আমদানি পণ্যের উপর বেসিক কাস্টমস ডিউটিতে ছারের কথা ঘোষণা করা হয়েছে এবারের বাজেটে, কিন্তু অন্যদিকে শুল্ক মাসুল বেড়েছে বিদেশ থেকে আমদানি করা গাড়ির ক্ষেত্রে। স্মার্টফোন, টিভি প্যানেলের বিভিন্ন পার্টস, লিথিয়াম আয়ন ব্যাটারির দাম এবার বাজেটে কম হওয়ার কারণে ইলেকট্রিক গাড়ির দাম কমতে পারে বলে মনে করছেন অনেকে। তবে এই বাজেট পেশের পর ইলেকট্রিক গাড়ির উৎপাদন এবং চাহিদা বর্তমানে তুলনায় আরো অনেক বেশি বাড়বে বলে মনে করা হচ্ছে।

Previous articleColorado River: শুকিয়ে যাচ্ছে এই নদী, কপালে চিন্তার ভাঁজ আমেরিকার
Next articleগুগল ম্যাপে খেলা যাবে স্নেক গেম! কিভাবে?
আমরা Extra Gyaan এর সদস্যরা পেশাগতভাবে ব্লগিং এর সঙ্গে যুক্ত। আমরা ইন্টারনেট, প্রযুক্তি, নাসা, মহাকাশের বিভিন্ন তথ্য, শিক্ষাগত দিক ও খেলাধুলার বিষয়ে নিবন্ধ লিখে থাকি সম্পূর্ণ বাংলা ভাষায়। আমাদের উদ্দেশ্য হলো বাংলা ভাষায় আপনাদের সামনে সেরা তথ্য তুলে ধরা।

Leave a Reply