Hop Leo electric Scooter: ৯৭০০০ টাকার ইলেকট্রিক স্কুটার, একবার চার্জে চলবে ১২০ কিমি

Hop Leo electric Scooter: দেশে নতুন ইলেকট্রিক স্কুটার লঞ্চ হতে চলেছে, একবার চার্জে চলবে ১২০ কিলোমিটার পর্যন্ত।

দিল্লির একটি স্টার্ট আপ কোম্পানি একটি নতুন ইলেকট্রিক স্কুটার নিয়ে এসেছে ভারতের বাজারে। কোম্পানির তরফ থেকে দাবী করা হচ্ছে তাদের এই নতুন ইলেকট্রিক স্কুটার একটি হাই স্পিড ভেরিয়েন্ট। এর আগেও তাদের একটি লিও স্কুটার ছিল, তবে এই ভার্সনটি আগের তুলনায় বেশি উচ্চগতি সম্পন্ন। স্কুটারের দাম ভারতীয় বাজারে রাখা হয়েছে ৯৭ হাজার টাকা (এক্স শোরুম)। একবার চার্জে এই স্কুটার চলবে ১২০ কিলোমিটার পর্যন্ত।

হোপ লিও ইলেক্ট্রিক স্কুটারটি মাত্র ৯৭ হাজার টাকায় ভারতীয় বাজারে বিক্রি হচ্ছে। এই স্কুটারে থাকবে ৭২ ভোল্টের আর্কিটেকচার এবং ২.২ কিলোওয়াট ইলেক্ট্রিক মোটর যার পাওয়ার ২.৯ বিএইচপি এবং পিক টর্ক ৯০এনএম। হোপ লিও-এর তরফ থেকে দাবি করা হয়েছে এই স্কুটারটি আপনাকে স্মুথ রাইডিং এবং খুব সহজে কন্ট্রোল করার অভিজ্ঞতা দেবে। ২.১ কিলোওয়াট এর লিথিয়াম আয়ন ব্যাটারি ব্যবহার করা হয়েছে যা চার্জ করার জন্য ৮৫০ ওয়াটের স্মার্ট চার্জার দেয়া হবে। কোম্পানির দাবি মাত্র আড়াই ঘণ্টায় এই স্কুটারটি শূন্য থেকে আশি শতাংশ চার্জ হতে পারে।

আরো পড়ুন -Auto Expo 2023: ভারতে লঞ্চ হলো বিশ্বের প্রথম সেলফ ব্যালান্সিং ই-স্কুটার

হোপ লিওর এই স্কুটার এর চারটি রাইডিং মোড দেয়া হচ্ছে যার মধ্যে রয়েছে স্পোর্টস, পাওয়ার, ইকো এবং রিভার্স। স্কুটারটির সামনে ব্যবহার করা হয়েছে টেলিস্কোপিকস ফর্ক এবং পিছনে স্প্রিং লোডেড হাইড্রোলিক শক এবসার্ভার। এছাড়াও থাকছে সামনের চাকায় ডিস্ক ব্রেক, পিছনের টাকায় ডিস্ক ব্রেক। এই স্কুটারের গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৬০ মিলিমিটার। ১৬০ কেজি পর্যন্ত ওজন বহন করতে পারে এই স্কুটারটি। এছাড়াও থাকছে থার্ড পার্টি জিপিএস ট্র্যাকার। পাঁচটি কালার অপশনে স্কুটারটি বাজারে লঞ্চ করা হয়েছে যেগুলি হল ব্ল্যাক, গ্রে, হোয়াইট, ব্লু এবং রেড।

“Hop Leo electric Scooter: ৯৭০০০ টাকার ইলেকট্রিক স্কুটার, একবার চার্জে চলবে ১২০ কিমি”-এ 2-টি মন্তব্য

Leave a Reply