ভারতে আসতে চলেছে টেসলা গাড়ি। এখানে টেসলা গাড়ির দাম কত পড়বে

বেশ কিছুদিন ধরে টেসলা কোম্পানির ভারতে আসা নিয়ে আলোচনা চলছে। সম্প্রতি টেসলা কোম্পানির প্রধান ইলন মাস্ক (Elon musk) একটি টুইটের মাধ্যমে জানিয়েছেন যে কিছুদিনের মধ্যেই ভারতে আসতে চলেছে টেসলা কোম্পানি।

টেসলা কোম্পানি উন্নত মডেলের গাড়ি নির্মাণ করে। তারা মূলত জ্বালানি তেলের পরিবর্তে বৈদ্যুতিক গাড়ি নির্মাণ করে। এই ক্ষেত্রে গাড়িগুলোতে জ্বালানি ভরার পরিবর্তে চার্জ দিতে হয়। এই প্রযুক্তির ব্যবহারে একদিকে যেমন জ্বালানি বাঁচানো সম্ভব, অন্যদিকে দূষণের হাত থেকে পরিবেশকে অনেকটাই রক্ষা করা যায়।

ভারতে টেসলা গাড়ির দাম কত পড়বে

সম্প্রতি শোনা যাচ্ছে ২০২৪ এর মধ্যে ভারতে টেসলা দ্বারা নির্মিত বৈদ্যুতিক গাড়ি গুলি সরবরাহ করা হবে। প্রথম অবস্থায় ভারতে এই গাড়ি গুলিকে বাইরে থেকে তৈরি করা অবস্থায় নিয়ে এসে বিক্রি করা হবে। সেক্ষেত্রে গাড়ি গুলির দাম যথেষ্টই বৃদ্ধি পাবে। অনেকেই মনে করেন চলতি বছর জুন মাসের মধ্যেই ভারতের রাস্তায় চলতে দেখা যাবে গাড়ি গুলিকে।

আরও পড়ুন – ফোনের ব্যাটারি ভালো রাখার ৫ সহজ উপায়

সম্ভবত টেসলা কোম্পানি ভারতে টেসলার মডেল ৩ গাড়ি দিয়ে তাদের বাণিজ্য শুরু করতে চলেছে। মডেল ৩ ২০১৭ সালে প্রথম চালু হয়। মডেল ৩ গাড়িটি ছিল বিশ্বের সবচেয়ে বেশি বিক্রি হওয়া বৈদ্যুতিক গাড়ি।

মডেল ৩ গাড়িটি একবার চার্জ দিলে ৫০০ কিলোমিটার পর্যন্ত চলতে সক্ষম হবে, এছাড়াও এটির চার্জ হতে সময় লাগবে মাত্র ১৫ মিনিট এমনটাই সম্ভাবনা আছে। বাইরে থেকে একদম তৈরি অবস্থায় এনে ভারতের বাজারে রপ্তানি হবে তাই গাড়িগুলি প্রিমিয়াম দামে বিক্রি হবে।

ভারতে টেসলা গাড়ির দাম কত পড়বে এই প্রশ্নের সাপেক্ষে বর্তমানে টেসলার তিনটি মডেলের মধ্যে বলা যায় ভারতে মডেল ৩ এর দাম হতে পারে ৫৫-৬০ লক্ষ টাকার মতো। এছাড়া টেসলা মডেল s এর দাম হতে পারে ১.৫০ কোটি টাকা এবং মডেল x এর দাম হতে পারে ২ কোটি টাকা পর্যন্ত। যা মধ্যবিত্তের ধরাছোঁয়ার বাইরে। তবে সম্প্রতি গাড়িগুলি প্রিমিয়ামে বিক্রি হলেও পরবর্তীতে মধ্যবিত্তের হাতের নাগালে গাড়িগুলি যাতে আনা যায় সেদিকে  কোম্পানি নজর দেবে এমনি আশ্বাস দিয়েছে।

Leave a Reply