ভারতের Twitter-এর বদলে এলো নতুন মাইক্রো ব্লগিং প্ল্যাটফর্ম KOO

ভারতে টুইটারের বিকল্প হিসেবে এলো নতুন এক মাইক্রো ব্লগিং প্ল্যাটফর্ম KOO। টুইটারের মতই এই অ্যাপটিকে টুইটারের ভারতীয় ভার্সন বলা চলে। ভারতীয় আইন ও বিচার মন্ত্রী রবি শঙ্ক প্রসাদ থেকে শুরু করে রেলমন্ত্রী পীযূষ গোয়েল সহ অনেক ভারতীয় অন্যতম ব্যক্তিত্বরা তাদের টুইটার হ্যান্ডেল এই KOO অ্যাপটিতে একাউন্ট খোলার জন্য আবেদন করেছেন।

নতুন মাইক্রো ব্লগিং প্ল্যাটফর্ম KOO

KOO হলো ভারতের এই প্রথম একটি মাইক্রো ব্লগিং প্ল্যাটফর্ম। KOO এর CEO অপরামেয়া রাধাকৃষ্ণা এই নতুন অ্যাপটি সম্পর্কে বলেন; ইন্টারনেটের জগতে ভারতীয় ভাষাকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্যই এই নতুন অ্যাপ। টুইটারে ও অন্যান্য প্লাটফর্ম গুলিতে ইংরেজি ভাষাকে প্রাধান্য দেওয়া হয়। তবে এই KOO অ্যাপটিতে প্রাধান্য পাবে ভারতীয় ভাষা। তিনি আরো জানান, ২০১৯ থেকেই এই অ্যাপ্লিকেশনের পিছনে কাজ করছিলেন তারা।

আরো পড়ুন – সাইবার অ্যাটাক-এর শিকার হতে পারেন আপনিও, প্রায় ৩০০ কোটি Gmail-Hotmail এর পাসওয়ার্ড লিক

KOO অ্যাপটি টুইটারের একটি ভারতীয় বিকল্প। যেখানে টুইটারের মতো নিজের মতামত প্রকাশ, নিজের ভয়েস পোস্ট করার সাথে অন্যান্য ব্যবহারকারীদের অনুসরণ এবং তাদের পোস্ট দেখা এবং সেখানে মন্তব্য করা যাবে। নিজের মোবাইল নাম্বার দিয়ে সাইন আপ করা যাবে এই অ্যাপটিতে। অন্যান্য সোশ্যাল মিডিয়া যেমন ফেসবুক, ইউটিউব, টুইটার এর সাথে লিঙ্ক করতে পারবে KOO অ্যাপ ব্যবহারকারীরা।

টুইটার এর বিকল্প হিসেবে নতুন এই ভারতীয় অ্যাপটি কতটা জনপ্রিয়তা পায় সেটাই এখন দেখার বিষয়।

“ভারতের Twitter-এর বদলে এলো নতুন মাইক্রো ব্লগিং প্ল্যাটফর্ম KOO”-এ 3-টি মন্তব্য

Leave a Reply