‘খারাপ পিচ’- ইনডোর টেস্টে আইসিসি খারাপ পিচের রেটিং দিল

ভারত অস্ট্রেলিয়া তৃতীয় টেস্ট ম্যাচ তিন দিনের মধ্যেই সম্পন্ন হয়ে যায়। তৃতীয় দিনে লাঞ্চ ব্রেকের পূর্বেই খেলা সমাপ্ত হয়, এরপরই সম্ভাবনা ছিল আইসিসির প্রতিক্রিয়া। আইসিসির পিচ নির্ধারক যে প্যারামিটার রয়েছে তাতে পাস করতে পারেনি ইনডোর টেস্ট ম্যাচের পিচ। খারাপ তকমা দিল আইসিসির পিচ ও আউট ফিল্ড মনিটারিং প্রসেস। ইনডোর টেস্ট ম্যাচের উইকেট প্রথম দিন থেকেই স্পিনারদের সাহায্য করছিল। পিচ অত্যন্ত শুকনো ছিল, ফলে বোলিং শুরু হওয়ার পরে পিচ ভাঙতে শুরু করে।

আইসিসির স্পিচ এবং আউটফিল্ড মনিটারিং প্রসেস এক বিবৃতি তে জানিয়েছে যে, “ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল আজ ঘোষণা করেছে যে ইন্দোরের হোলকার ক্রিকেট স্টেডিয়ামে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যকার আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ সিরিজের তৃতীয় টেস্টের পিচকে খারাপ বলা হয়েছে।” এই রিপোর্ট বিসিসিআইয়ের কাছে পাঠানো হয়েছে, তারা চাইলে এর বিরুদ্ধে আপিল করতে পারবে।

আরো পড়ুন

এই টেস্ট ম্যাচে প্রথম দুই দিনে মোট ৩০ টি উইকেটের পতন হয়েছে। বল প্রথম দিন থেকেই স্পিন করছিল এবং উইকেট শুকনো ছিল। এই পিচে ভারত প্রথমে ব্যাট করতে নেমে সমস্যায় পড়ে ১০৯ রানে অলআউট হয়ে যায় তারা। অস্ট্রেলিয়া ১৯৭ রান করে প্রথমে নিয়েছে এবং ভারত দ্বিতীয় ইনিংসে ১৬৩ রান করতে সক্ষম হয়। অস্ট্রেলিয়াকে জয়ের জন্য ৭৪ রানের দরকার হয়, যা তারা তৃতীয় দিনের প্রথমার্ধে তুলে নেয়। এই টেস্ট ম্যাচ জয়ের সঙ্গে সঙ্গে অস্ট্রেলিয়া বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ন শিপের ফাইনালে কোয়ালিফাই করে যায়। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ এর পয়েন্ট টেবিল আপনার এখানে দেখতে পাবেন।

Leave a Reply