পাবজি নির্মাতা কোম্পানি আনতে চলেছে নয়া ওপেন ওয়ার্ল্ড গেম ‘Prologue’

সারা বিশ্বজুড়ে পাবজি অর্থাৎ প্লেয়ার আননোওন’স ব্যাটলগ্রাউন্ড (PlayerUnknown’s Battleground) গেমটি কতটা জনপ্রিয় তা আর বলার অপেক্ষা রাখে না। শুধু পিসি ভার্শনই নয়, মোবাইল ভার্সনটি ও বেশ জনপ্রিয়তা অর্জন করেছে গেমারদের মাঝে। PUBG এর নতুন একটি ভার্সনও খুব তাড়াতাড়ি আসতে চলেছে গেমের জগতে, যে গেমটির নাম PUBG New State। সম্প্রতি গেমটির প্রিহয়রেজিস্ট্রেশন শুরু হয়েছে অ্যান্ড্রয়েড এবং আইওএস ডিভাইসের জন্য।

কিছুদিন আগে পাবজি নির্মাণ সংস্থা গ্রীন বিভিন্ন প্রকল্প গুলিতে কাজের জন্য Krafton ছেড়ে চলে গিয়েছিলেন। তবে তিনি নতুন কোন প্রজেক্ট এর উপরে কাজ করছেন সেই বিষয়ে বিশেষ কোন তথ্য পাওয়া না গেলেও একটি খবর সামনে আসে, যেখানে prolouge গেমটির কথা ঘোষণা করা হয়েছে। গেমটির ব্যাপারে বিশেষ কোনো তথ্য পাওয়া না দিলেও গ্রীন টুইটার হ্যান্ডেল একটি ভিডিও শেয়ার করেছেন যার মধ্যে গেমটির বিবরণ দেওয়া হয়েছে।

যেসমস্ত গেমাররা ওপেন ওয়ার্ল্ড গেম ভালোবাসেন তাদের কথা মাথায় রেখেই গেমটি তৈরি করা হয়েছে। জানা গিয়েছে গেমটিতে একটি বড় মাপের ওপেন ওয়ার্ল্ড থাকার সম্ভাবনা রয়েছে এবং আশেপাশের পরিবেশের সঙ্গে যোগাযোগ করা যাবে এই গেমটি মাধ্যমে। এটির প্রধান ফোকাস পয়েন্ট সৃজনশীলতার ওপর। এছাড়াও গেম এর অংশ হিসেবে ইন্টারঅ্যাক্ট, এক্সপ্লোর এবং ক্রিয়েট করা যাবে গেমিং ওয়ার্ল্ড এর ভিতর।

গ্রীন জানিয়েছেন গেমটিতে একটি বড় মরুভূমি জুড়ে পথ খুঁজে বার করতে হবে, যার মাঝেই থাকবে বিভিন্ন সরঞ্জাম যেগুলি ব্যবহার করে বেঁচে থাকতে হবে গেমারদের। গেম এর প্রধান শত্রু হিসেবে থাকছে কঠোর আবহাওয়া। কোন পথনির্দেশিকা ছাড়াই এগিয়ে যেতে হবে গেমটির মাঝে। গেমটিতে থাকছে একটি পৃথিবী এবং একটি প্রধান লক্ষ্য যেখানে পৌঁছাতে প্রয়োজনীয় সরঞ্জামগুলি গেমের ভিতরে গেমাররা সংগ্রহ করতে পারবেন এবং সেগুলি ব্যবহার করে গেমটি খেলতে হবে গেমারদের।

আরো পড়ুন-PUBG New State: ভারতে শুরু হল PUBG-এর নতুন গেমের প্রি-রেজিষ্ট্রেশন

গেমটি নির্দিষ্ট কোনো প্ল্যাটফর্মের জন্য প্রকাশ করা হবে কিনা সে সম্পর্কে কোনো তথ্য দেওয়া হয়নি। কিন্তু গ্রীন জানিয়েছেন গেমটির একটি ডেমো খুব শীঘ্রই প্রকাশ পাবে। গেমটির মধ্যে কোনো সরঞ্জাম কেনার জন্য রয়েছে in-game কারেন্সি। এই গেমটি হতে চলেছে এখনো পর্যন্ত তৈরি হওয়া সবচেয়ে বড় ওপেন ওয়ার্ল্ড গেম ।গেমটি প্রকাশ পাওয়ার পর এটি সম্পর্কে বিস্তারিত জানা সম্ভব হবে। বর্তমানে গেমাররা সেই আশাতেই দিন গুনছেন।

“পাবজি নির্মাতা কোম্পানি আনতে চলেছে নয়া ওপেন ওয়ার্ল্ড গেম ‘Prologue’”-এ 1-টি মন্তব্য

Leave a Reply