TVS Creon: টিভিএস এর নতুন ইলেকট্রিক স্কুটার, দুর্দান্ত লুক নিয়ে লঞ্চ হবে ভারতে

TVS Creon: টিভিএস-এর নতুন ই-স্কুটার! দাম হবে ১,২০০০০ টাকা থেকে শুরু, মাইলেজ ১০০ কিলোমিটার এরও বেশি।

ভারত তথা বিশ্বজুড়ে বর্তমানে ইলেকট্রিক স্কুটারের বাজার দিন-কে-দিন বেড়েই চলেছে। আর এই ই-বাইকের বাজারের প্রতিযোগিতায় নেমে পড়েছে টিভিএস মোটরও। সম্প্রতি ভারতের নামকরা মোটর কোম্পানি টিভিএস পেট্রোলের গাড়ির সাথে সাথে ভারতে নিয়ে আসতে চলেছে তাদের নতুন ইলেকট্রিক গাড়ি। বর্তমানে tvs এর iQube নামের একটি ই-স্কুটার ইতিমধ্যেই ভারতে রয়েছে। ভবিষ্যতে তারা আরও একটি ইলেকট্রিক স্কুটার নিয়ে আসবে ভারতের বাজারে। এই ইলেকট্রিক স্কুটার লঞ্চ হবে ২০২৩ সালের মধ্যেই। যার নাম দেওয়া হয়েছে tvs creon। চলুন ইলেকট্রিক স্কুটারের দাম, স্পেসিফিকেশন ও অন্যান্য বিষয়গুলি বিস্তারিত জেনে নেওয়া যাক।

টিভিএস Creon ইলেকট্রিক স্কুটারের দাম ভারতের বাজারে এক লক্ষ কুড়ি হাজার টাকা থেকে শুরু হবে বলে জানানো হয়েছে। তবে সংস্থার তরফ থেকে নির্দিষ্ট কোন তথ্য এখনো প্রকাশ পায়নি। ২০২৩ সালে এই ই-স্কুটার ভারতে লঞ্চ করা হবে। বিশেষজ্ঞদের মতে এই স্কুটার ভারতে লঞ্চ হলে Ola-র মত কোম্পানিগুলিকে কড়া টক্কর দেবে। এই ইলেকট্রিক স্কুটারের সর্বোচ্চ গতি ৯০ কিলোমিটার প্রতি ঘন্টা এবং মাইলেজ ১০০ কিলোমিটার অর্থাৎ ১ বার চার্জে ১০০ কিলোমিটারেরও বেশি যাওয়া যাবে।

আরো পড়ুন –

এই স্কুটারের লুক অনেকটাই স্পোর্টি করা হয়েছে। এই স্কুটারের প্রথম লুক লঞ্চ করা হয়েছিল অটো এক্সপো ২০১৮ ইভেন্টে। এই স্কুটারে থাকছে তিনটি ব্যাটারী প্যাক যা ১২ ওয়াট পর্যন্ত পাওয়ার আউটপুট দিতে পারে। এছাড়াও মাত্র ৫.১ সেকেন্ডে ১ থেকে ৬০ কিলোমিটার প্রতি ঘন্টায় স্পিড তুলতে পারে এটি। এই স্কুটারে থাকা লিথিয়াম আয়ন ব্যাটারীতে পিক পাওয়ার ক্যাপাসিটি ১৬.১ এছাড়াও থাকছে জিপিএস ফিচার ও নানান ইলেকট্রনিক্স।

“TVS Creon: টিভিএস এর নতুন ইলেকট্রিক স্কুটার, দুর্দান্ত লুক নিয়ে লঞ্চ হবে ভারতে”-এ 1-টি মন্তব্য

Leave a Reply