মন্দিরে যেতেই তিন বছরের সেঞ্চুরি খরা কেটে গেল বিরাট কোহলির

বিরাট কোহলি: সম্প্রতি ভারত অস্ট্রেলিয়া চতুর্থ টেস্ট ম্যাচে দুরন্ত সেঞ্চুরি করেছেন বিরাট কোহলি। এই সেঞ্চুরি তিনি টেস্ট ক্রিকেটে তিন বছর পর করলেন। অনেকদিন ধরে টেস্ট ম্যাচে রান করতে পারছিলেন না এই তারকা। কিন্তু চতুর্থ টেস্ট ম্যাচে প্রথম ইনিংসে ১৮৬ রান করে সেই রানের খরার সমাপ্তি ঘটালেন। তবে নেটিজেনারা এই সেঞ্চুরিকে মহাকাল মন্দিরের কৃপা বলছেন কিন্তু তার কারণ কি?।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় টেস্ট ম্যাচের পরে ভারতের এই প্রাক্তন অধিনায়ক তার স্ত্রী অনুষ্কা শর্মার সঙ্গে মধ্যপ্রদেশের উজ্জয়িনী মহাকাল মন্দিরে পুজো দেন ও আরতি করেন। সেই ছবি সংবাদ মাধ্যমে প্রকাশিত হয়, তারপরই বিরাট কোহলির মনস্কামনা পূর্ণ হয়। টেস্ট ক্রিকেটে সেই কাঙ্ক্ষিত শতরান সম্পন্ন হয় চতুর্থ টেস্ট ম্যাচের চতুর্থ দিনে। তিনি প্রথম ইনিংসে ১৮৬ রান করেন ৩৬৪ বলে যে ইনিংসে তিনি ১৫ টি চার মারেন।

আরো পড়ুন,

বিরাট কোহলি বর্তমানে কতগুলি টেস্ট সেঞ্চুরি করেছেন?

২৮ টি।

বর্তমানে বিরাট কোহলির মোট আন্তর্জাতিক সেঞ্চুরি সংখ্যা কত?

-৭৫ টি। টেস্ট ক্রিকেট ২৮ টি, ওডিআই ক্রিকেট ৪৬ টি, টি২০ ক্রিকেট ১ টি।

ভারত অস্ট্রেলিয়া চতুর্থ টেস্ট ম্যাচের ফলাফল হয়তো নাও হতে পারে, কারণ আর একটি মাত্র দিন অবশিষ্ট রয়েছে এবং ভারতকে এখনো অস্ট্রেলিয়ার ১০ উইকেট সংগ্রহ করতে হবে। এখন ক্রিকেট প্রেমীরা তাকিয়ে আছে পঞ্চম দিনের খেলার ওপর। প্রসঙ্গত অস্ট্রেলিয়া ইতিমধ্যে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ এর ফাইনালের যোগ্যতা অর্জন করেছে।

Leave a Reply