ভারতের সেরা ১০ ইউটিউবার ২০২৩

ভারতের সেরা ১০ ইউটিউবার ২০২৩: বর্তমানে ভারত ও সারা বিশ্বের জনগণের কাছে সবচেয়ে বিনোদনের জায়গা হল ইউটিউব। কারণ এই প্লাটফর্মে আপনি বিনামূল্যে যেকোনো ধরনের ভিডিও উপভোগ করতে পারবেন। দর্শকদের চাহিদা মত ভিডিও এখানে উপলব্ধ থাকে, যেগুলি তৈরি করে ইউটিউব ক্রিয়েটররা যাদেরকে আমরা ইউটিউবার বলে থাকি। ভারতে বর্তমানে প্রচুর ইউটিউবার নিজেদের ট্যালেন্টের মাধ্যমে দর্শকদের মনে জায়গা করে নিয়েছেন। ভারতের সেরা ১০ ইউটিউব চ্যানেল গুলির মধ্যে কমেডি, রোস্টিং চ্যানেল সবচেয়ে বেশি রয়েছে। এছাড়াও রয়েছে গেমিং, টেকনোলজি ও মোটিভেশনাল চ্যানেল।

বিষয় ভারতের সেরা ১০ ইউটিউব চ্যানেল
বিভাগ ইউটিউব
সাল ২০২৩
শেষ আপডেট আগস্ট, ২০২৩

ইউটিউবারদের জনপ্রিয়তা বিচার করা হয় তাদের চ্যানেলের সাবস্ক্রাইবার সংখ্যা বিচার করে। সেই কারণে সাবস্ক্রাইবার সংখ্যার বিচারে ভারতের সেরা ১০ ইউটিউবার ২০২৩ এর তালিকা নিচে দেওয়া হল যেখানে ইউটিউবারদের নাম, চ্যানেলের সাবস্ক্রাইবার সংখ্যা, কি ধরনের ভিডিও তৈরি করেন, কত বছর ধরে ইউটিউবে রয়েছেন ইত্যাদি বিষয়ে জানতে পারবেন।

ভারতের সেরা ১০ ইউটিউবার ২০২৩

১০. টেকনিক্যাল গুরুজি (Technical Guruji)

টেকনিক্যাল গুরুজি
চ্যানেলের নামTechnical Guruji
সাবস্ক্রাইবার23.1 মিলিয়ন
ক্রিয়েটারের নামগৌরব চৌধুরী
বিভাগটেকনোলজি
ইউটিউব শুরু2015

ভারতের টেকনোলজি রিলেটেড যদি ইউটিউবে আপনি ভিডিও সার্চ করে থাকেন তবে অবশ্যই টেকনিক্যাল গুরুজি চ্যানেলের সম্মুখীন আপনি হয়েছেন। ২০১৫ সাল থেকে এই চ্যানেল শুরু হয় এবং ভারতের টেক ক্যাটাগরিতে এক নম্বর ইউটিউব চ্যানেল এটি। টেকনিক্যাল গুরুজি চ্যানেলে বিশেষ করে মোবাইল, ল্যাপটপ, গেজেট আনবক্সিং রিভিউ করা হয়ে থাকে।

টেকনিক্যাল গুরুজি YT চ্যানেল- Click Here

৯. অমিত ভাড়ানা (Amit Bhadana)

অমিত ভাড়ানা
ভারতের সেরা ১০ ইউটিউবার
চ্যানেলের নামAmit Bhadana
সাবস্ক্রাইবার24.3 মিলিয়ন
ক্রিয়েটারের নামঅমিত ভাড়ানা
বিভাগকমেডি
ইউটিউব শুরু2012

ভারতের কমেডি ইউটিউব চ্যানেল গুলির মধ্যে অমিত ভাড়ানা অন্যতম। তার youtube চ্যানেল অনুসারে ২০১২ সাল থেকে তিনি ইউটিউবে রয়েছেন। অন্যান্য ইউটিউবারদের মতো তিনি সোশ্যাল মিডিয়ায় অত্যন্ত জনপ্রিয়। তার চ্যানেলের সাবস্ক্রাইবার সংখ্যা ২৪.৩ মিলিয়ন।

অমিত ভাড়ানা YT চ্যানেল- Click Here

৮. বিবি কি ভাইনস (BB Ki Vines)

বিবি কি ভাইনস
চ্যানেলের নামBB Ki Vines
সাবস্ক্রাইবার26.3 মিলিয়ন
ক্রিয়েটারের নামভুবন বাম
বিভাগকমেডি
ইউটিউব শুরু2015

ভুবন বাম পরিচালিত বিবি কি ভাইনস ইউটিউব চ্যানেল একটি জনপ্রিয় কমেডি চ্যানেল এবং ভুবন বাম ইউটিউব ও সোশ্যাল মিডিয়ায় অত্যন্ত জনপ্রিয়। তার চ্যানেলের প্রধান বৈশিষ্ট্য হলো তিনি প্রথম থেকে একা একাই ভিডিও শুট করেছেন এবং প্রত্যেকটি ক্যারেক্টার তিনি নিজেই অভিনয় করেছেন।

বিবি কি ভাইনস YT চ্যানেল- Click Here

৭. সন্দীপ মহেশ্বরি (Sandeep Maheshwari)

সন্দীপ মহেশ্বরি
চ্যানেলের নামSandeep Maheshwari
সাবস্ক্রাইবার27.9 মিলিয়ন
ক্রিয়েটারের নামসন্দীপ মহেশ্বরি
বিভাগমোটিভেশনাল
ইউটিউব শুরু2012

সন্দীপ মহেশ্বরি হলেন ভারতের এক নম্বর মোটিভেশনাল বক্তা। ইউটিউবে বিনামূল্যে তার প্রত্যেকটি ভিডিও আপনি পেয়ে যাবেন এমনকি তার ইউটিউব চ্যানেলে কোন বিজ্ঞাপন দেওয়া হয় না। অর্থাৎ তিনি ইউটিউব থেকে এক টাকাও ইনকাম করেন না। তার মতে তিনি যদি ইউটিউবে মনিটাইজেশন চালু করেন তবে তা দর্শকদের মনোযোগ বিঘ্নিত করবে।

সন্দীপ মহেশ্বরি YT চ্যানেল- Click Here

৬. আসিস চঞ্চলানি ভাইনস (Ashish Chanchlani Viens)

আসিস চঞ্চলানি ভাইনস
ভারতের সেরা ১০ ইউটিউবার
চ্যানেলের নামAshish Chanchlani Viens
সাবস্ক্রাইবার29.8 মিলিয়ন
ক্রিয়েটারের নামআসিস চঞ্চলানি
বিভাগকমেডি
ইউটিউব শুরু2009

আসিস চঞ্চলানি ভাইনস ভারতের সেরা কমেডি ইউটিউব চ্যানেল গুলির মধ্যে একটি। দীর্ঘদিন তিনি ভারতের এক নম্বর ইউটিউবার ছিলেন কিন্তু ২০২০ সালের পর এই তথ্য পরিবর্তন হয়। অন্যান্য কমিটি ইউটিউব চ্যানেল গুলির মত আসিস চঞ্চলানি কমেডি ভিডিও তৈরি করে থাকেন এবং তিনি ইউটিউব ও সোশ্যাল মিডিয়ায় অত্যন্ত জনপ্রিয়।

আসিস চঞ্চলানি ভাইনস YT চ্যানেল- Click Here

৫. রাউন্ড টু হেল (Round 2 Hell)

রাউন্ড টু হেল
ভারতের সেরা ১০ ইউটিউবার
চ্যানেলের নামRound 2 Hell
সাবস্ক্রাইবার30.9 মিলিয়ন
ক্রিয়েটারের নামজায়ান, ওয়াসিম ও নাজিম
বিভাগকমেডি
ইউটিউব শুরু2016

কমেডি ভিডিওর সঙ্গে রোস্টিং ভিডিও তৈরি করে থাকে রাউন্ড টু হেল ইউটিউব চ্যানেল। প্রধানত এই চ্যানেলে তিনজন সদস্য রয়েছে যাদের নাম জায়ান, ওয়াসিম ও নাজিম। এই তিনজন সদস্য একত্রে ভিডিও তৈরি করে থাকেন।

রাউন্ড টু হেল YT চ্যানেল- Click Here

৪. মি: ইন্ডিয়ান হ্যাকার (Mr Indian Hacker)

মি: ইন্ডিয়ান হ্যাকার
চ্যানেলের নামMr Indian Hacker
সাবস্ক্রাইবার32.2 মিলিয়ন
ক্রিয়েটারের নামদিলরাজ সিং
বিভাগগবেষণামূলক
ইউটিউব শুরু2012

গবেষণামূলক, পরীক্ষামূলক ভিডিও তৈরি করার জন্য মি: ইন্ডিয়ান হ্যাকার ভারতের ইউটিউব জগতে বিখ্যাত। Experimental ভিডিও তৈরি করার দিক দিয়ে মি: ইন্ডিয়ান হ্যাকার ভারতের এক নম্বর ইউটিউব চ্যানেল। এই চ্যানেলে বিশেষত সাইন্টিফিক ভাবে বিভিন্ন এক্সপেরিমেন্টাল ভিডিও করা হয়।

মি: ইন্ডিয়ান হ্যাকার YT চ্যানেল- Click Here

৩. টেকনো গেমার (Techno Gamerz)

টেকনো গেমার
চ্যানেলের নামTechno Gamerz
সাবস্ক্রাইবার35 মিলিয়ন
ক্রিয়েটারের নামউজ্জ্বল চৌরাসিয়া
বিভাগগেমিং
ইউটিউব শুরু2017

ভারতের দ্বিতীয় বৃহত্তম ইউটিউব চ্যানেল হল টেকনো গেমার, উজ্জ্বল চৌরাসিয়া হলেন এই চ্যানেলের সঞ্চালক। গেমিং ভিডিও ও প্রত্যেকদিন ইউটিউবে লাইভ গেমিং স্ট্রিমিং করে থাকেন টেকনো গেমার।

টেকনো গেমার YT চ্যানেল- Click Here

২. টোটাল গেমিং (Total Gaming)

টোটাল গেমিং
চ্যানেলের নামTotal Gaming
সাবস্ক্রাইবার35.8 মিলিয়ন
ক্রিয়েটারের নামআজ্জু ভাই
বিভাগগেমিং
ইউটিউব শুরু2018

ভারতের এক নাম্বার গেমিং ইউটিউব চ্যানেল হল টোটাল গেমিং, এই চ্যানেলের সঞ্চালক হলো অজয় বা আজ্জু ভাই। শুরুর দিকে ফ্রি ফায়ার লাইভ স্ট্রিমিং করতেন টোটাল গেমিং। পরবর্তীকাল অন্যান্য গেমগুলি খেলেন আজ্জু ভাই এবং প্রত্যেকদিন লাইভ স্ট্রিমিং করেন ইউটিউবে।

টোটাল গেমিং YT চ্যানেল- Click Here

১. ক্যারিমিনাটি (Carryminati)

ক্যারিমিনাটি
চ্যানেলের নামCarryminati
সাবস্ক্রাইবার40 মিলিয়ন
ক্রিয়েটারের নামঅজয় নগর
বিভাগরোস্টিং
ইউটিউব শুরু2014

ভারতের এক নম্বর ইউটিউবার হলেন ক্যারিমিনাটি, তার ভালো নাম হলো অজয় নগর। ইউটিউব ও সোশ্যাল মিডিয়ায় ক্যারিমিনাটি অত্যন্ত জনপ্রিয় ভারতের সাথে তিনি এশিয়ার এক নম্বর ইউটিউবার ব্যক্তিগতভাবে। এই ইউটিউব চ্যানেলে বর্তমান সাবস্ক্রাইবার সংখ্যা ৪০ মিলিয়ন। ২০২০ সালের পর থেকে অজয় নগর বা ক্যারিমিনাটি ভারতের এক নম্বর ইউটিউবার এর স্থানে রয়েছেন। রোস্টিং ভিডিও তৈরি করার জন্য ক্যারিমিনাটি অত্যন্ত বিখ্যাত এছাড়া তিনি গেমিং লাইভ স্ট্রিমিং করে থাকেন তার ওপর একটি চ্যানেলে।

ক্যারিমিনাটি YT চ্যানেল- Click Here

আজকের এই নিবন্ধে আমরা ভারতের সেরা ১০ ইউটিউবার ২০২৩, ভারতের সেরা ১০ ইউটিউব চ্যানেল সম্বন্ধে বিস্তারিত জানতে পারলাম। আশা করি আজকের এই নিবন্ধ থেকে আপনারা আপনাদের প্রয়োজনীয় তথ্য পেয়েছেন। বিনোদন জগত ও ইউটিউব সংক্রান্ত অন্যান্য নিবন্ধের জন্য আমাদের ওয়েবসাইট, ফেসবুক পেজ, টুইটার পেজ, ইন্সটাগ্রাম ইত্যাদি প্লাটফর্মে ফলো করতে পারেন। ধন্যবাদ।

FAQ: ভারতের সেরা ১০ ইউটিউব চ্যানেল

কোন ইউটিউবারের ভারতে সর্বাধিক গ্রাহক রয়েছে?

ক্যারিমিনাটি ইউটিউব চ্যানেলে বর্তমানে ভারত ও এশিয়ার মধ্যে সবচেয়ে বেশি সাবস্ক্রাইবার রয়েছে, ৪০ মিলিয়ন।

ভারতে একজন ইউটিউবার মাসে কত টাকা আয় করে?

ভারতের যে সেরা ১০ জন ইউটিউবার রয়েছে তারা প্রত্যেক মাসে গড়ে ৩ থেকে ৪ কোটি টাকা আয় করে থাকে।

ইউটিউবে কার ১০০ মিলিয়ন সাবস্ক্রাইবার রয়েছে?

আমেরিকার ইউটিউবার MrBeast ইউটিউব চ্যানেলে ১০০ মিলিয়নের বেশি সাবস্ক্রাইবার রয়েছে। তার বর্তমান সাবস্ক্রাইবার সংখ্যা ১৭৬ মিলিয়ন।

Leave a Reply