পশ্চিমবঙ্গের তৈরি হতে চলেছে নতুন স্টিল প্লান্ট, কোন কোম্পানি? দেখুন বিস্তারিত

পশ্চিমবঙ্গের তৈরি হতে চলেছে নতুন স্টিল প্লান্ট: পশ্চিমবঙ্গে আসতে চলেছে বিনিয়োগ তৈরি হতে চলেছে নতুন একটি স্টিল প্লান্ট। হ্যাঁ এরকম একটি খবর এসেছে সময়ের মাধ্যমে, বর্তমানে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী রয়েছেন স্পেনের মাদ্রিদ শহরে। যেখানে বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিটে তার সঙ্গে দেখা গেছে ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলীকে। মঞ্চে বক্তব্য রাখার সময় সৌরভ গাঙ্গুলী বলেছেন যে পশ্চিমবঙ্গের মেদিনীপুরে তিনি তার কোম্পানির তৃতীয় স্টিল প্লান্ট তৈরি করতে চলেছে শালবনীতে। 

এক্ষেত্রে সকলের জন্য বলে রাখি ক্রিকেটার, ধারাভাষ্যকার হওয়ার সঙ্গে সৌরভ গাঙ্গুলীর পারিবারিক ব্যবসা হয়েছে। ২০০৭ সালে পশ্চিমবঙ্গের দুর্গাপুরে সৌরভ গাঙ্গুলী তার প্রথম স্টিল প্লান্ট তৈরি করেন এরপর বিহারের পার্টনার শহরে তিনি তার দ্বিতীয় স্টিল প্লান্ট তৈরি করেন, এবার পশ্চিমবঙ্গের মেদিনীপুরের শালবনীতে তার কোম্পানির তৃতীয় স্টিল প্লান্ট তৈরি হতে চলেছে। আগামী এক বছরের মধ্যে প্লান্ট তৈরির কাজ সম্পূর্ণ হবে বলে তিনি জানিয়েছেন।

পশ্চিমবঙ্গের তৈরি হতে চলেছে নতুন স্টিল প্লান্ট

স্পেনের মাদ্রিদে মঞ্চে বক্তব্য রাখার সময় সৌরভ গাঙ্গুলি বলেছেন যে, “আমি এই সুযোগটি নিয়ে মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানাই কারণ আমরা বাংলায় তৃতীয় স্টিল প্ল্যান্ট তৈরি শুরু করছি। আমরা অনেকেই বিশ্বাস করি যে আমি শুধুমাত্র খেলাধুলা করেছি। কিন্তু আমরা 2007 সালে একটি ছোট ইস্পাত কারখানা শুরু করেছি এবং পাঁচ থেকে ছয় মাসের মধ্যে আমরা মেদিনীপুরে আমাদের নতুন স্টিল প্ল্যান্ট তৈরি করা শুরু করব”। পশ্চিমবঙ্গ সরকারের উদ্যোগকে স্বাগত জানিয়ে তিনি আরো বলেছেন, “এই রাষ্ট্র সবসময় ব্যবসার জন্য বাকি বিশ্বের আমন্ত্রণ জানিয়েছে। সে কারণেই আজ এদেশে মুখ্যমন্ত্রী। এটা খুবই স্পষ্ট যে সরকার রাজ্য ও যুব সমাজের উন্নয়নে কাজ করতে চায়।” 

এছাড়া মুখ্যমন্ত্রীর সহযোগিতা প্রসঙ্গে তিনি বলেন যে, “আমি আপনাকে অবশ্যই বলব এটি বাস্তব অভিজ্ঞতা থেকে এবং আমি মুখ্যমন্ত্রীর সাথে থাকার কারণে নয়, পুরো প্রক্রিয়াটি সম্পূর্ণ হতে মাত্র চার থেকে পাঁচ মাস সময় লেগেছে।”

ভারত, পশ্চিমবঙ্গ ও আন্তর্জাতিক অন্যান্য সংবাদের জন্য আমাদের ওয়েবসাইট, ফেসবুক পেজ, টুইটার পেজ, ইন্সটাগ্রাম ইত্যাদি প্লাটফর্মে ফলো করতে পারেন। ধন্যবাদ।  

Leave a Reply